Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৪
বেইলী সেতু ধসে পড়ায় বরিশালে জনদুর্ভোগ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বেইলী সেতু ধসে পড়ায় বরিশালে জনদুর্ভোগ

বরিশালের মুলাদীতে প্যাদারহাট বাজারসংলগ্ন খালের উপর নির্মিত বেইলী সেতু চালবোঝাই ট্রাকসহ ধসে পড়েছে। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

এতে ট্রাকের চালক ও চালকের সহকারি আহত হয়েছে।  

বেইলী সেতু ধসে পড়ায় বরিশালের সাথে মুলাদী, হিজলা এবং মেহেন্দিগঞ্জ উপজেলার একাংশের সরাসরি সড়ক যোগযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

স্থানীয়রা জানান, সেতুটি বেশ কয়েক বছর ধরেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে সেতুর দুই পাশে 'পাঁচ টনের অধিক যান চলাচল নিষেধ' লেখা সাইনবোর্ড লাগানো ছিল। কিন্তু তদারকির ব্যবস্থা না থাকায় সেতুটির ওপর দিয়ে অহরহ অতিরিক্ত ওজনের যানবাহন চলাচল করতো। এ কারণে কিছুদিন পরপরই ব্রিজটি সংস্কার করতে হতো।  

মুলাদী উপজেলা প্রকৌশলী প্রবীর কুমার পাল জানান, শনিবার সকালে মীরগঞ্জ থেকে চালবোঝাই ট্রাকটি মুলাদীর দিকে যাচ্ছিলো। মাঝ বরাবর ট্রাকটি আসার সঙ্গে সঙ্গেই সেতুটি ধসে পড়ে। স্থানীয়রা ট্রাকের চালক ও সহকারীকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়েছে।  

স্থানীয় কাজীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মন্টু বিশ্বাস জানান, ট্রাকটি আংশিকভাবে পানিতে ডুবে আছে। ট্রাকে থাকা চাল নামানো হচ্ছে।  

বরিশাল সড়ক ও জনপথ অধিদপপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. খালেদ শাহেদ জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সেতুটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। জনগণের সাময়িক অসুবিধার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।  

নির্বাহী প্রকৌশলী বলেন, সেতুতে পাঁচ টনের বেশি ওজনের যানবাহন না ওঠানোর জন্য সাইনবোর্ড লাগানো হয়েছিল। কিন্তু দুর্ঘটনাকবলিত ট্রাকটি চালসহ প্রায় ৩৫টন ওজন নিয়ে ব্রিজ পার হচ্ছিলো।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা চলছে। সাময়িক সময়ের জন্য সেতুর পাশের রাস্তা দিয়ে যানবাহন চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।  

 

বিডি প্রতিদিন/১৭ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow