Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৪৩
চসিক'র ত্রিবার্ষিক পরিকল্পনায় ৪ হাজার প্রকল্প
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চসিক'র ত্রিবার্ষিক পরিকল্পনায় ৪ হাজার প্রকল্প

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ত্রিবার্ষিক পরিকল্পনার আওতায় তিন থেকে চার হাজার প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। এসব প্রকল্পে চসিকের নিজস্ব অর্থায়নের পাশাপাশি থাকবে এডিবি, জাইকাসহ বৈদেশিক দাতা সদস্যদের  সহযোগিতা। প্রকল্পগুলো বাস্তবায়ন হবে নগরীর অবকাঠামো উন্নয়নে। এর মধ্যে আছে স্বল্পমেয়াদী, মধ্যমেয়াদী, দীর্ঘমেয়াদী, আয়বর্ধক ও খাল খনন প্রকল্প।

রবিবার দুপুরে চসিকের ৫ম নির্বাচিত সংসদের নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ, পানি ও বিদ্যুৎ, যোগাযোগ, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক স্থায়ী কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়। নগর ভবনের সম্মেলন কক্ষে মেয়র আ জ ম নাছির উদ্দীনের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় স্থায়ী কমিটিগুলোর সভাপতিগণ উপস্থিত ছিলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম মহানগরের মন্ত্রী ও সাংসদদের প্রস্তাবনায় নগরীতে প্রায় ২০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প আছে। তাছাড়া দুই ধাপে স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রায় ৫৩০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে। এগুলো একনেকে উত্থাপনের অপেক্ষায় রয়েছে। এ সকল প্রকল্প অনুমোদিত হলে নগরীর উন্নয়ন গতিশীল হবে। তিনি আরও বলেন, যানবাহন, সরঞ্জামাদি ক্রয়, এসফল্ট প্লান্ট স্থাপন প্রক্রিয়াধীন। তাছাড়া নগরীকে বিউটিফিকেশনের আওতায় এনে পরিকল্পিতভাবে সৌন্দর্যবর্ধন কাজ হাতে নেওয়া হয়েছে। পরিকল্পিত নগরায়নের মাধ্যমে নাগরিক চাহিদা শতভাগ পূরণ করা হবে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow