Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩৬
আপডেট :
জবির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার, 'ই' শনিবার
জবি প্রতিনিধি:
জবির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার, 'ই' শনিবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান (স্নাতক) শ্রেণীর ‘বি’ ইউনিটের (কলা ও আইন অনুষদভুক্ত এবং আইইআর) ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রাজধানীর পনেরটি কেন্দ্রে বিকেল তিনটা থেকে এ পরীক্ষা শুরু হবে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার ‘বি’ ইউনিটে ৬৭০টি আসনের (মানবিক-৪১৪, বিজ্ঞান- ১৫১, বাণিজ্য ও অন্যান্য-১০৫) বিপরীতে ৩৬ হাজার ২২৫ শিক্ষার্থী আবেদন করেছেন। এতে প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ৫৪ শিক্ষার্থী।

এদিকে, আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে তিনটায় ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ‘ই’ ইউনিটের (চারুকলা, সংগীত এবং নাট্যকলা বিভাগ) ১২০টি আসনের বিপরীতে দুই হাজার ২৭ শিক্ষার্থী আবেদন করেছেন। এতে প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ১৭ শিক্ষার্থী।

বিজ্ঞপ্তিতে পরীক্ষার হলে কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) সঙ্গে আনতে নিষেধ করা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে বলা হয়েছে। তবে ধর্মীয় অনুশাসনমূলক পোশাকে শর্ত শিথিলযোগ্য।  

ভর্তি সংক্রান্ত বিস্তারিত এবং ‘বি’ ও ‘ই’ ইউনিটের পরীক্ষার আসনবিন্যাস বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে।


বিডি-প্রতিদিন/ ২১ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow