Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৫৩
রাবি শিক্ষকের আত্মহত্যা প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি শিক্ষকের আত্মহত্যা প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার সঠিক তদন্ত এবং আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।  

আজ বুধবার বিভাগের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে অংশ নেয়। এসময় বিভাগের দুই শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।  

মানববন্ধনে বিভাগের শিক্ষার্থীরা বলেন, 'আকতার জাহান ম্যামের জন্য এখানে দাঁড়িয়ে কথা বলতে হবে এটা কখনোই ভাবিনি। কতটা শারিরীক ও মানসিক চাপের মুখোমুখি হলে একজন মানুষ আত্মহত্যার মুখোমুখি হতে পারে। আমরা ম্যামের আত্মহত্যার সঠিক তদন্ত ও প্ররোচনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি'।  

বিভাগের শিক্ষকরা বলেন, 'আমরা অকালে  প্রিয় সহকর্মীর মৃত্যু মেনে নিতে পারিনা। আর কোন সহকর্মীর মৃত্যু চাই না। আমরা চাই আত্মহত্যার প্ররোচনার সঙ্গে যারা জড়িত তাদের বিচারের মুখোমুখি ও কঠোর শাস্তি নিশ্চিত করা হোক'।  

গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে আকতার জাহানের নিজ কক্ষ থেকে মৃতদেহ উদ্ধার করা হয়। পরে নিহতের ছোট ভাই কামরুল হাসান আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অজ্ঞাতনামাদের নামে মামলা দায়ের করেন।


বিডি-প্রতিদিন/ ২১ সেপ্টেম্বর, ২০১৬/ তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow