Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৪
'জনগণের কাছে দায়বদ্ধ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা'
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
'জনগণের কাছে দায়বদ্ধ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা'
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, 'সরকার পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে জনগণের অর্থে অর্থায়ন করে। এজন্য দেশের সর্বস্তরের মানুষের কাছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতা থেকে বিশ্ববিবদ্যালয় শিক্ষার্থীদের দেশের জন্য অনেক কিছু করার আছে'।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কৃতী শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ৬৪ জনকে অগ্রণী ব্যাংক, ৩ জনকে ড. মমতাজ উদ্দিন আহমদ ও ১ জনকে ডা. এ কে খান স্বর্ণপদক প্রদান করা হয়।  

তিনি আরো বলেন, ‘শিক্ষাখাতে অগ্রগতির জন্য দেশের সকল প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। শিক্ষানুরাগী কর্পোরেট প্রতিষ্ঠানগুলোকে শিক্ষায় নিঃস্বার্থভাবে বিনিয়োগ করতে হবে। তবে কেউ যেন মুনাফা অর্জনের জন্য বিনিয়োগ না করে। শিক্ষা নিয়ে কাউকে ব্যবসা করতে দেয়া হবে না। ’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত, ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শামস্-উল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এন্তাজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান স্বাগত বক্তব্য রাখেন।

 


বিডি-প্রতিদিন/ ২১ সেপ্টেম্বর, ২০১৬/ তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow