Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২০
রাবিতে শ্রেণিকক্ষের দাবিতে দুই বিভাগের অবস্থান ধর্মঘট
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রাবিতে শ্রেণিকক্ষের দাবিতে দুই বিভাগের অবস্থান ধর্মঘট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কৃষি অনুষদ ভবনের নবনির্মিত শ্রেণিকক্ষ এবং শিক্ষকদের চেম্বার নতুনভাবে বণ্টনের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগ এবং এগ্রোনমি এ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগ।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই বিভাগের শিক্ষকরা ওই ভবনে অবস্থান ধর্মঘট পালন করেন।


 
বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতর সূত্রে জানা যায়, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনে বেশকিছু নতুন কক্ষ নির্মাণ করা হয়। এসব কক্ষ কৃষি অনুষদের চার বিভাগের মধ্যে বণ্টন করে দেন অনুষদের ডিন এবং ক্রপ সায়েন্স এ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষক অধ্যাপক শাহানা কায়েস। নবনির্মিত ২৫টি শ্রেণিকক্ষের মধ্যে ফিশারিজ বিভাগ ২টি, এগ্রোনমি ২টি, ক্রপ সায়েন্স ১০টি এবং ভেটেরিনারি বিভাগকে ১১টি কক্ষ বরাদ্দ দেয়া হয়। আর ১৪টি চেম্ববারের মধ্যে ফিশারিজ বিভাগকে ২টি, এগ্রোনমি ২টি, ক্রপ সায়েন্স ৫টি ও ভেটেরিনারি বিভাগকে ৫টি করে বরাদ্দ দেয়া হয়। এগ্রোনমি ও ফিশারিজ বিভাগের অভিযোগ, অধ্যাপক সাহানা কায়েস ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজী বিভাগের শিক্ষক হওয়ায় শ্রেণিকক্ষ বণ্টনে বৈষম্য করেছেন।

ফিশারিজ বিভাগের সভাপতি অধ্যাপক আফজাল হুসাইন বলেন, শ্রেণিকক্ষ ও শিক্ষকদের চেম্বার একতরফাভাবে বণ্টন করা হয়েছে। আমরা সুষম বন্টনের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করছি। আমাদের সঙ্গে এগ্রোনমি এ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগ একাত্মতা ঘোষণা করেছে। দাবি না মানা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে কৃষি অনুষদের ডিন অধ্যাপক শাহানা কায়েসের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

বিডি-প্রতিদিন/ ২২ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow