Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪৯
প্রধানমন্ত্রীকে নোবেল দেওয়ার আহ্বান ছাত্রলীগের
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
প্রধানমন্ত্রীকে নোবেল দেওয়ার আহ্বান ছাত্রলীগের

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল পুরস্কারে মনোনীত করার মাধ্যমে বঙ্গবন্ধু পরিবারের প্রতি যথাযথ স্বীকৃতি দেয়ার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের ‘আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ প্রাপ্তিতে ছাত্রলীগের আনন্দ মিছিল পরবর্তী সমাবেশে নোবেল কমিটির প্রতি এই আহ্বান জানান ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আবিদ আল হাসান। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এই মিছিলের আয়োজন করে।

সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) কাজী এনায়েত, সাধারণ সম্পাদক
(ভারপ্রাপ্ত) আব্দুর রাজ্জাক লালন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ বিভিন্ন হল ইউনিটের নেতৃবৃন্দ।  

আবিদ আল হাসান বলেন, জাতির পিতার পরিবার বাংলাদেশের অহংকার। প্রধানমন্ত্রী বিশ্ব নেতৃত্বের সাথে সমান তালে এগিয়ে চলেছেন। বিশ্ব নেতৃবৃন্দ যখন অর্থনীতি-সামরিক খাতে বাজেট বরাদ্দ বেশি রাখে তখন তিনি শিক্ষা খাতে বাজেট বরাদ্দ বেশি করেন। তারা যা না ভাবে তিনি তা ভাবেন। প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বাংলাদেশে প্রযুক্তির ছোয়া লেগেছে মন্তব্য করে তিনি নোবেল কমিটির কাছে প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দিয়ে তার পরিবারের প্রাপ্য যথাযথ স্বীকৃতি দেয়ার আহ্বান জানান।
ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কাজী এনায়েত বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধু পরিবারের স্বীকৃতি। বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করার মাধ্যমে মত প্রকাশের স্বাধীনতা এনে দিয়েছেন। তিনি সোনার বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন কিন্তু বাস্তবায়ন করতে পারেননি। তার সেই গুরু দায়িত্ব শেখ হাসিনা পালন করছেন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী সজীব ওয়াজেদ জয়কে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রতি সবাইকে আস্থা রাথতে। বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য তাকে আমাদের সহযোগীতা করতে হবে। বাংলাদেশ ছাত্রলীগ সব সময় প্রধানমন্ত্রীর পাশে থেকে সাহস জোগাবে বলে এসময় তিনি উল্লেখ করেন।

বিডি-প্রতিদিন/ ২২ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow