Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ২০:১৩
আপডেট :
সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার
নিজস্ব প্রতিবেদক, সিলেট
সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সিলেটে সড়ক পরিহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের দূরপাল্লার বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। পুলিশ প্রশাসনের সাথে বৈঠক শেষে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।

গতকাল বুধবার সিলেটের দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনার পর বাসে আগুন দেওয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিয়েছিল মালিক শ্রমিকদের এই সংগঠনটি।

শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক জানান, ধর্মঘট নিয়ে সিলেট মহানগর পুলিশ সদর দপ্তরে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বৈঠক হয়। বৈঠককালে পুলিশ কমিশনার কামরুল আহসানের কাছে পরিবহন মালিক-শ্রমিকদের পক্ষ থেকে তাদের দাবিগুলো উত্থাপন করা হয়। পুলিশ কমিশনার তাদের দাবি পূরণের আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করা হয়।  

দাবিগুলো হলো: বাসে অগ্নিসংযোগকারীদের শাস্তি, ক্ষতিপূরণ প্রদান ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করা।

এদিকে, সকাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের সারাদিন দুর্ভোগ পোহাতে হয়। অনেকেই ধর্মঘটের খবর না পেয়ে টার্মিনাল ও বাস কাউন্টারে এসে বিপাকে পড়েন।  

বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সাতমাইল এলাকায় বাসচাপায় দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ইউনুছ আলী  ও দশহাল গ্রামের বাবুল মিয়ার ছেলে আব্দুস শহীদ মারা যান।

 

বিডি-প্রতিদিন/ ২২ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow