Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫৯
বরিশালে আগুনে পুড়ে ছাঁই ৩৪টি আড়ত
পুড়ে কয়লা ৩টি জীবন্ত গরু
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে আগুনে পুড়ে ছাঁই ৩৪টি আড়ত

বরিশাল নগরীতে পৃথক অগ্নিকাণ্ডে পোর্ট রোড ইলিশ মোকামের ১৬টি আড়ত ও ৩টি গরু এবং দপ্তরখানার ১৮টি কাঠের আড়ত পুড়ে ছাই হয়ে গেছে। গত বৃহস্পতিবার রাতে পৃথক এই অগ্নিকাণ্ডে প্রায় ৬৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অনুমান করছে ফায়ার সার্ভিস।

বরিশাল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার মো. আলাউদ্দিন জানান, বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্টিকের মাধ্যমে পোর্ট রোডের একটি আড়তে আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী আড়তগুলোতে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। রাত আড়াইটায় আগুন নিয়ন্ত্রন হওয়ার আগেই পোর্ট রোডের ১৬টি মাছের আড়ত এবং আড়তে বেঁধে রাখা ৩টি গরু পুড়ে যায়। সেখানে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ফায়ার সার্ভিসের।

তবে জেলা মৎস্য আড়তদার অ্যাসোসিয়েশনের সভাপতি অজিত কুমার মনু জানান, বৃহস্পতিবার বিকেলের পর থেকে শনিবার পর্যন্ত ব্যাংক বন্ধ থাকায় ব্যবসায়ীরা নিজ নিজ আড়তে বেঁচাকেনার টাকা রেখেছিলো। পুড়ে যাওয়া আড়তগুলোতে থাকা নগদ টাকাও পুড়ে গেছে। ব্যবসা প্রতিষ্ঠান এবং পুঁজি হারিয়ে এখন তারা পাগল প্রায়।

অপরদিকে একই রাত পৌঁনে ৪টার দিকে নগরীর দপ্তর খানা কাঠের গোলা এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে সৃষ্ট আগুনে ১৮টি কাঠের আড়ত পুড়ে গেছে। এতেও প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার মো. আলাউদ্দিন জানান, আগুনের খবর পেয়ে ভোর ৪টার দিকে তাদের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনের কাজ শরু করে। সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রনের আগেই পাঁচটি ঘরে থাকা ১৮টি আড়ত এবং আড়তের সকল কাঠ পুড়ে যায়।

শুক্রবার সকালে স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ আড়তগুলো পরিদর্শন করে সার্বিক সহায়তার আশ্বাস দেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow