Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১৫
জাবি বিজ্ঞান ক্লাবের ৩য় গণিত অলিম্পিয়াড ২১ অক্টোবর
শরিফুল ইসলাম সীমান্ত,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাবি বিজ্ঞান ক্লাবের ৩য় গণিত অলিম্পিয়াড ২১ অক্টোবর

“চিন্তার বিকাশে, গণিতকে রাখো পাশে” এই শ্লোগানকে ধারণ করে আগামী ২১ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)সায়েন্স ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হবে ৩য় গণিত অলিম্পিয়াড। সোমবার বিকাল ৪টায় জাবি সাংবাদিক সমিতিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি মো. আবু সাঈদ।


    
লিখিত বক্তব্যে তিনি আরো জানান, 'সাভার, নবীনগর ও  ঢাকা অঞ্চলের প্রায় ৫০টি  শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির প্রায়   ৫   হাজার  শিক্ষার্থীর অংশ্রগ্রহণে জাবি স্কুল ও কলেজে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।   সিলেবাস হিসেবে অনুসরণ করা হবে প্রত্যেক  শ্রেণির   গণিত   বইকে। প্রতিযোগিতায় মোট ৫০ মার্কসের প্রশ্নে ১৫ মার্কসের এমসিকিউ, ১৫ মার্কসের এক কথায় প্রকাশ এবং ২০ মার্কসের দুটি সৃজনশীল প্রশ্ন থাকবে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে পারবে। রেজিস্ট্রেশন ফি রাখা হয়েছে ৫০ টাকা। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ৬ অক্টোবর।    প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করার পাশাপাশি প্রতিটি ক্লাসের প্রথম ১৫ জন করে মোট ৭৫ জনকে পুরষ্কৃত করা হবে'।
    
সংবাদ  সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত  ছিলেন সায়েন্স ক্লাবের প্রধান উপদেষ্টা গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো.শরীফ   উদ্দিন,  বায়োটেকনোলজি   এন্ড   জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক মো. শরিফ হোসেন, সায়েন্স ক্লাবের  সাধারণ  সম্পাদক শাহরিয়ার   কবির সোহাগ, সহ-সভাপতি  মাবিয়া  সুলতানা  সমাপ্তি,  ইলমা  আখন্দ  তুষ্টি এবং আহবায়ক সবুজ সরকার শুভ।
      

বিডি-প্রতিদিন/২৬ সেপ্টেম্বর,২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow