Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৩৮
আপডেট :
চট্টগ্রামে মা-ছেলেসহ ৩ জনের যাবজ্জীবন
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রামে মা-ছেলেসহ ৩ জনের যাবজ্জীবন

সাইফুল আলম (১৯) নামে কলেজ ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগে দায়ের হওয়া মামলায় একই পরিবারের তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ২০ হাজার ‍টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেন।

এছাড়া আদালত ওই পরিবারের আরও একজনকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া তিনজন হলেন, বেবী আক্তার ও তার ছেলে ফোরকান এবং ভাই মোহাম্মদ জাহাঙ্গীর। সাজাপ্রাপ্ত অপর আসামি আনোয়ারা বেগম বেবী আক্তারের মেয়ে। এদের মধ্যে ফোরকান ছাড়া সবাই হাজতে আছেন।

সোমবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আবদুল মজিদ এ রায় দিয়েছেন বলে জানান মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলি ও অতিরিক্ত পিপি অঞ্জন বিশ্বাস।

তিনি বলেন, ১৯৯৮ সালের ১১ জুন হাটহাজারী উপজেলার সাদেকনগর গ্রামে প্রতিবেশির বাড়িতে মুরগি যাওয়া নিয়ে ঝগড়ার এক পর্যায়ে সংঘর্ষ হয়। এ সময় আসামিদের আসামিরা লাঠি দিয়ে পিটিয়ে সাইফুলকে গুরুতর আহত করেন। সাইফুল চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান। এ ঘটনায় নিহতের ভাই আবদুর রহিম একটি হত্যা মামলা দায়ের করেন। ১৯৯৯ সালের জানুয়ারিতে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০০১ সালের ৩০ জানুয়ারি অভিযোগ গঠন করে আসামিদের বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলায় মোট ১০ জনের সাক্ষ্য নেয়া হয়।

বিডি-প্রতিদিন/ ২৬ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow