২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৪২

ঢাবির 'খ' ইউনিটের ফল প্রকাশ, ৮৯ ভাগ অকৃতকার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবির 'খ' ইউনিটের ফল প্রকাশ, ৮৯ ভাগ অকৃতকার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছে ১১ ভাগ এবং ফেল করেছে ৮৯ ভাগ শিক্ষার্থী। আজ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।
 
উপাচার্য জানান, এ বছর ৩৩ হাজার ২৫৫ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ৩ হাজার ৮০০ জন উত্তীর্ণ হয়েছেন। 'খ' ইউনিটে মোট আসন সংখ্যা ২ হাজার ৩৩৩টি। উত্তীর্ণ ভর্তিচ্ছুদের মঙ্গলবার বিকেল তিনটা থেকে ৯ অক্টোবর বিকেল ৩টার মধ্যে চয়েস ফরম পূরণ করতে হবে।

এছাড়া কোটায় আবেদনের জন্য মঙ্গলবার থেকে আগামী ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েব সাইট থেকে জানা যাবে। এছাড়া, DU KHA  লিখে roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে এসএমএস পাঠালে ফিরতি এসএমএস থেকে ভর্তিচ্ছুরা ফলাফল জানতে পারবেন।

ফল প্রকাশের সময় কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. বেগম আকতার কামাল, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/ ২৬ সেপ্টেম্বর, ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর