Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:০৬
হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়কসহ ৬ জনের বিচার শুরু
অনলাইন ডেস্ক

হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়কসহ ৬ জনের বিচার শুরু
মহিউদ্দিন আহমেদ/ফাইল ছবি

রাজধানীর উত্তরা মডেল থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন আহমেদসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ মামলার বিচার শুরু হলো।

 

মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা আসামিদের ‍বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ‌্য গ্রহণের দিন নির্ধারণ করে দেন। আগামী ২৪ অক্টোবর এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

ছয় আসামির মধ‌্যে এদিন আদালতে উপস্থিত ছিলেন মহিউদ্দিন আহমেদসহ চারজন। অন্য তিনজন হলেন এমএ ইউসুফ খান, সাইদুর রহমান ও কাজী মোরসেদুল হক।  

মামলার অন্য দুই আসামি তানভীর আহাম্মদ ও তৌহিদুল আলম চঞ্চল। তারা অভিযোগ গঠনের শুনানিতে হাজির না হয়ে আইনজীবীর মাধ‌্যমে সময়ের আবেদন করেন। তবে বিচারক তাদের আবেদন নাকচ করে দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

লিফলেট ছড়িয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে ২০১০ সালের ১৯ এপ্রিল উত্তরা মডেল থানায় মামলা করেন উপপরিদর্শক আরমান আলী। তদন্ত শেষে ২০১৪ সালে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। তবে সন্ত্রাসবিরোধী আইনের এ মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন না থাকায় বিচারক অনুমোদনের জন্য তা ফেরত পাঠান। পরে গত ৬ জুলাই ওই অনুমোদন পাওয়া যায়।

বিডি-প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow