Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৭
মানসী হত্যার বিচার দাবিতে জাবিতে মানববন্ধন
জাবি প্রতিনিধি:
মানসী হত্যার বিচার দাবিতে জাবিতে মানববন্ধন

বগুড়ার আদমদীঘিতে মানসী রাণী (২১) নামের এক গৃহবধূকে হত্যার প্রতিবাদ ও অভিযুক্তদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশে’র পাদদেশে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে প্রায় ৫ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন। অতি দ্রুত অভিযুক্তদের বিচার দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে শিক্ষকদের সাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি দেওয়া হবে বলে মানববন্ধনে জানানো হয়।  

উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন অবিলম্বে অভিযুক্তদেরকে বিচারের আওতায় এনে শাস্তি দেওয়ার দাবি জানিয়ে বলেন, “মানসীকে যেভাবে পৈশাচিক নির্যাতন করে হত্যা করা হয়েছে তা মেনে নেওয়ার নয়। এভাবে যেন আর কোন নারীকে নির্যাতিত হয়ে মৃত্যুবরণ করতে না হয় সে জন্য প্রশাসনকে কার্যকর ব্যবস্থা নিতে হবে। ” 

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতনের ধারাবাহিকতায় গত ২রা সেপ্টেম্বর কয়েক দফা মারধরের একপর্যায়ে জোর করে বিষপান করিয়ে হত্যা করা হয় এক সন্তানের জননী মানসীকে। পরবর্তীতে ৭ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে আত্মহত্যার প্ররোচনা ও সহায়তার অপরাধে মানসীর স্বামী, ভাসুর, শাশুড়ি এবং ননদের নামে মামলা গ্রহণ করা হলেও এখনো পর্যন্ত গ্রেফতার করা হয়নি অভিযুক্তদের।


বিডি-প্রতিদিন/ ২৭ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

 

 

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow