Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৪
'বাংলাদেশ উন্নয়নের রোল মডেল'
অনলাইন ডেস্ক
'বাংলাদেশ উন্নয়নের রোল মডেল'

আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার একদিন বাংলাদেশকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলেছিলেন। আর এখন আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা বলছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

এ মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে 'গণতন্ত্র ও উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সভাটি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজন করে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ঐক্যজোট।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে দেশ স্বাধীন হতো না। তেমনি ১৯৮১ সালে দেশে এসে হাল না ধরলে আজ গণতন্ত্র মুক্তি পেতো না, আইনের শাসন কায়েম হতো না, যুদ্ধাপরাধীদের বিচার হতো না, নারী উন্নয়ন হতো না, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা আসতো না। এজন্যই বারাক ওবামা কেনিয়ায় গিয়ে বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। যারা একদিন বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলেছিল, তারাই আজ উন্নয়নের রোল মডেল বলছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ড. মো. মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, এম এ আউয়াল এমপি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/ ২৭ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow