২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৫

৫ দফা দাবিতে কাঁচপুরে শ্রমিকদের বিক্ষোভ

আলী আজম, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

৫ দফা দাবিতে কাঁচপুরে শ্রমিকদের বিক্ষোভ

মিথ্যা প্রচারণা বন্ধ, চক্রান্তকারীদের শাস্তি নিশ্চিতকরণ ও কারখানা খোলা রাখাসহ পাঁচ দফা দাবিতে নারায়ণগঞ্জের কাঁচপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে রহিম স্টিল কারখানার শ্রমিক ও কর্মচারীরা। ঘন্টাব্যাপী মানববন্ধনে কয়েক হাজার শ্রমিক অংশ নেয়। 

প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে শ্রমিকরা এ কর্মসূচি পালন করে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা বলেন, কারখানাটি বন্ধ হলে তিন হাজার শ্রমিককে পরিবারসহ না খেয়ে মরতে হবে।

কারখানার শ্রমিক আকবর হোসেন ও জজ মিয়া বলেন, আমরা গরিব মানুষ। চাকরি করে কোনো রকমে ডাল, ভাত খেয়ে বেঁচে আছি। একটি মহল কারাখানাটি বন্ধ করার পাঁয়তারা করছে। এসব চক্রান্তকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। 

শ্রমিক হোসেন মিয়া ও দেলোয়ার জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব আমরা।

শ্রমিক নেতা মাহবুব হোসেন ও শাহ জালাল জানান, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত শ্রমিকদের সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাবো।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরিফুল আলম বলেন, রহিম স্টিল কারখানার শ্রমিকরা পাঁচ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে মহাসড়ক অবরোধ করে। তবে পুলিশ তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়।


বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর