Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১০
অষ্টম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম দ্রুত বাস্তবায়নের সুপারিশ
অনলাইন ডেস্ক
অষ্টম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম দ্রুত বাস্তবায়নের সুপারিশ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।
জাতীয় সংসদ ভবনে আজ মঙ্গলবার দশম জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩০তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, সামশুল হক চৌধুরী, মো. আব্দুর রহমান, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল অংশ নেন।

বৈঠকে প্রাক-প্রাথমিক ও প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক সঠিকভাবে মুদ্রণ ও বাঁধাই করা হচ্ছে কিনা সে জন্য ছাপাখানা পরির্দশনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়। সাব-কমিটিতে মো. নজরুল ইসলাম বাবুকে আহ্বায়ক এবং মো. আবুল কালাম ও মোহাম্মদ ইলিয়াছকে সদস্য করা হয়েছে।

কমিটি উপানুষ্ঠানিক শিক্ষার সার্বিক কার্যক্রম ও বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন পরিবীক্ষণ কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে সবার জন্য মানসম্পন্ন প্রাথমিক ও মৌলিক শিক্ষা নিশ্চিতকরণে সরকারি বিদ্যালয়ের বাইরে অন্যান্য বিদ্যালয়ে সরকারি নীতিমালার আলোকে প্রণীত পাঠদান কর্মসূচি পরিচালিত হচ্ছে কিনা তা পর্যবেক্ষণের সুপারিশ করা হয়।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow