Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০৫
জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৪ অক্টোবর
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
জাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৪ অক্টোবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ৪ অক্টোবর থেকে। আবেদন প্রক্রিয়া চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। আজ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) মোহাম্মদ আলী বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবারের ভর্তি পরীক্ষা চলবে ১৯ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত। এবারের ভর্তি পরীক্ষা ইউনিট ভিত্তিক অনুষ্ঠিত হবে। গত বছর কলা ও মানবিকি অনুষদের (সি ইউনিট) ভর্তি পরীক্ষা বিভাগ ভিত্তিক হলেও এ বছর অন্যান্য অনুষদগুলোর মতোই ১০০ নম্বরের একটি পরীক্ষাই অনুষ্ঠিত হবে। তবে অতিরিক্ত ২০ নম্বর থাকবে এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজাল্টের উপর। অর্থাৎ সর্বমোট ১২০ নম্বর। এছাড়া অন্য ৭টি অনুষদের (এ, বি, ডি, ই, এফ, জি, এইচ ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হবে ৮০ নম্বরে। এছাড়া বাকি ২০ নম্বর থাকবে এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজাল্টের উপর।

এ, বি, সি, ডি, ই ইউনিটের ভর্তি পরীক্ষার আবেদন ফরমের মূল্য ৫৫০ টাকা এবং এফ, জি, এইচ ইউনিটের আবেদন ফরমের মূল্য ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া বিশ্বিবিদ্যালয় ওয়েবসাইটে (www.juniv.edu) ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য জানা যাবে।  


বিডি প্রতিদিন/২৯ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow