Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২০:২০
অকার্যকর সমবায় সমিতিগুলো বাতিলের সুপারিশ
নিজস্ব প্রতিবেদক:
অকার্যকর সমবায় সমিতিগুলো বাতিলের সুপারিশ

কাগজে আছে বাস্তবে নেই এমন অকার্যকর সমবায় সমিতিগুলোর রেজিস্ট্রেশন বাতিলের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে অনুষ্ঠিত জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কীত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবুল হাসনাত আব্দুল্লাহ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান রাঙা, রাজিউদ্দিন আহমেদ রাজু, অ্যাডভোকেট মো. রহমত আলী, ফজলে হোসেন বাদশা, এ কে এম সেলিম ওসমান বৈঠকে অংশ নেন। স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায়সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, কমিটি দেশের নিবন্ধিত সমবায় সমিতির সংখ্যার ভিন্নতার  কথা উল্লেখ করে এ বিষয়ে প্রকৃত সংখ্যা  কত তা পরবর্তী বৈঠকে উপস্থাপনের নির্দেশ প্রদান করে। একইসঙ্গে  কৃষিভিত্তিক সমবায়কে অগ্রাধিকার দিয়ে ভূমির সঠিক ব্যবহার নিশ্চিত করার সুপারিশ করে কমিটি।

এছাড়া জনসাধারণের আমিষের চাহিদা মেটাতে পশু পালনের প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষে উদ্বুদ্ধকরণ কার্যক্রম জোরদার করা এবং যেসব খাতে সমবায়ীদের উন্নতির সুযোগ রয়েছে তা খুঁজে বের করে সে বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ সমবায়ী গড়ে তোলার সুপারিশ করা হয়।

বিডি-প্রতিদিন/ ২৯ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow