Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২০:২৯
'তাজিয়া মিছিলে ধারালো অস্ত্র নিয়ে বের হবেন না'
অনলাইন ডেস্ক
'তাজিয়া মিছিলে ধারালো অস্ত্র নিয়ে বের হবেন না'

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদ‍ুজ্জামান মিয়া বলেছেন, তাজিয়া মিছিলে ছুরি-কাচি দিয়ে শরীরে আঘাত করে রক্তাক্ত করা কোনো ধর্মীয় ‍অনুশাসনের মধ্যে নেই। এটা একটি রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে।

শিয়া সম্প্রদায়ের সঙ্গে কথা হয়েছে নিরাপত্তার স্বার্থে তারা এবছর ছুরি-কাচি নিয়ে মিছিলে বের হবেন না।

বৃহস্পতিবার পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের (পিওএম) কার্যালয়ে ডিএমপির ডগ কে-নাইন  ট্রেনিং সমাপ্ত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, শারদীয়া দুর্গা পূজার বিসর্জন ও তাজিয়‍া মিছিল একই দিনে পড়েছে। তাই দুই সম্প্রদায়ের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে তাজিয়া মিছিলে ছিনতাইয়ের ঘটনা ঘটেছিলো। এজন্য এবার মিছিলে কেউ ধারালো অস্ত্র নিয়ে বের না সে জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। দুই সম্প্রদায় থেকে  এ বিষয়ে পুলিশকে আশ্বস্ত করেছে তারা।

এদিকে হিন্দু সম্প্রদায়ের দুর্গা প্রতিমা বিসর্জনের জন্য পলাশী মোড় হয়ে দোয়েল চত্বর, গোলাপ শাহ মাজার বাবু বাজার হয়ে বুড়িগঙ্গা পর্যন্ত সম্পূর্ণ রাস্তায় পুলিশ মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিএমপির অতিরিক্ত কমিশনার শাহবুদ্দিন কুরায়শী, গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের উপ কমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ, শেখ নাজমুল আলম, ডিএমপি’র (মিডিয়া)  উপ-কমিশনার  মাসুদুর রহমান, এডিসি আবু ইউসুফ প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ২৯ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow