Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ অক্টোবর, ২০১৬ ২২:১৫
জঙ্গি রুখতে নারীদের সংঘবদ্ধ হওয়ার আহ্বান ইনুর
অনলাইন ডেস্ক
জঙ্গি রুখতে নারীদের সংঘবদ্ধ হওয়ার আহ্বান ইনুর

জঙ্গি-সন্ত্রাসীদের বিরুদ্ধে সংঘবদ্ধ ভূমিকায় অবতীর্ণ হতে নারীদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ শনিবার রাজধানীর গুলশানে একটি সম্মেলন হলে রোটারি আন্তর্জাতিক ক্লাবের নারী সংগঠন ‘ইনার হুইল’-এর র‌্যালিতে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।
 
নারীদের সমাজ ও পরিবারের অন্তর্নিহিত চালিকাশক্তি হিসেবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘দারিদ্র্য, জলবায়ু পরিবর্তন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, টেকসই উন্নয়ন ও জঙ্গি-সন্ত্রাসের যে চ্যালেঞ্জ মোকাবিলায় বর্তমান বিশ্ব কাজ করছে, নারীদের সক্রিয় অংশগ্রহণ ছাড়া তাতে সফলতা সম্ভব নয়। ’

ইনু বলেন, ‘জঙ্গি বা সন্ত্রাসের কুপ্রভাব থেকে সমাজকে মুক্ত রাখতে এবং জঙ্গিবিরোধী চেতনাকে এগিয়ে নিয়ে শান্তি প্রতিষ্ঠায় আজ নারীর অগ্রণী ভূমিকাই সমাজের প্রত্যাশা’।

‘সৃষ্টি সুখের উল্লাসে’ মূলমন্ত্রকে সামনে রেখে এ আয়োজনে ডিস্ট্রিক্ট ৩৪৫ এর প্রেসিডেন্ট লাভলী বায়েজীদের সভাপতিত্বে সংগীতজ্ঞ ফেরদৌসী রহমান, সংগঠনের ন্যাশনাল রিপ্রেজেন্টেটিভ হুসনে আরা চৌধুরী এবং ইনার হুইলের সর্বোচ্চ খেতাব মার্গারেট গোল্ডিং পুরস্কারপ্রাপ্ত সদস্য দিলরুবা রহমান সম্মানিত অতিথির বক্তৃতা করেন।

বিডি প্রতিদিন/ ০১ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow