Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১১:৩৭
গাজীপুরে স্পিনিং মিলের আগুন নিয়ন্ত্রণে
গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরে স্পিনিং মিলের আগুন নিয়ন্ত্রণে

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে একটি সুতার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ভোর সোয়া ৫টার দিকে লাগা এই আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানা গেছে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকাল সোয়া ৫টার দিকে ঐ স্পিনিং মিলের একটি টিনশেড একতলা ভবনের রিসাইক্লিং প্ল্যান্টের মারগাছায় আগুন লাগে। মুহুর্তে তা পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে। প্রথমে কারখানার নিজস্ব ফায়ার ফাইটিং দিয়ে আগুন নিভানের চেষ্টা করে ব্যর্থ হলে তারা ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে প্রথমে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিভানোর কাজে যোগ দেয়। পড়ে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়ে পার্শ্ববর্তী সুতার গোডাউন, তোলার গোডাউন, ফিনিশিং সেকশন ও নিটিং সেকশনে ছড়িয়ে পড়ে। আগুনের ভয়াবহতা বেড়ে গেলে পরে কালিয়াকৈর, ইপিজেড, জয়দেবপুর, টঙ্গি, সাভার ও ঢাকা থেকে আরো ১২ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়।  

তবে তাৎক্ষনিকভাবে আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক, (ঢাকা বিভাগ) মো: মোজাম্মেল হক জানান, একতলা ভবন হওয়ায় কোন হতাহত হয়নি। তাছাড়া ভবনটি স্টিল স্ট্রাকচার হওয়ায় আগুনে টিন গলে যাবার কারণে পানি পৌঁছাতে সমস্যা হচ্ছে। একারণে আগুন নিয়ন্ত্রণে বেশী সময় লেগেছে।


বিডি প্রতিদিন/২ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow