Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১৫:৫৩
'বন্দুকযুদ্ধে হত্যা রেওয়াজে পরিণত হয়েছে'
অনলাইন ডেস্ক

'বন্দুকযুদ্ধে হত্যা রেওয়াজে পরিণত হয়েছে'
ফাইল ছবি

কথিত বন্দুকযুদ্ধের নামে বিরোধী দলীয় নেতা-কর্মীদের পৈশাচিকভাবে হত্যা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রেওয়াজে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এ মন্তব্য করেন।

শনিবার ভোর রাতে সাভার পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম নয়ন বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় পর এমন মন্তব্য এলো দলটির পক্ষ থেকে।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদেরকে কথিত বন্দুকযুদ্ধের নামে অব্যাহতভাবে হত্যা করছে। গত নয় মাসে দেশে ১৭৮ জনকে বন্দুকযুদ্ধের নামে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এধরনের বন্দুকযুদ্ধে বিরোধী দলীয় নেতা-কর্মীদের পৈশাচিকভাবে হত্যা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নেশা ও রেওয়াজে পরিণত হয়েছে।
 
শাহ আলম নয়ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সেই নেশা ও রেওয়াজের শিকার হয়েছেন বলে মনে করেন বিএনপির এই নেতা।
 
দেশে এখন গণতন্ত্র এবং আইনের শাসন নেই মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, মৌলিক ও মানবাধিকার আগেই ভুলুন্ঠিত হয়েছে। গণমাধ্যমের স্বাধীনতা ও মানুষের স্বাধীনভাবে কথা বলার অধিকার খর্ব করা হয়েছে। আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর নিয়ন্ত্রণে। বর্তমান শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। দেশের কোনো মানুষই এখন নিরাপদ বোধ করছেন না।

বিডি-প্রতিদিন/০২ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow