Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ২৩:৩১
অটোরিক্সা চলতে না দিলে আন্দোলনের হুমকি চরমোনাই পীরের
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
অটোরিক্সা চলতে না দিলে আন্দোলনের হুমকি চরমোনাই পীরের

বরিশাল নগরীর কয়েকটি সড়কে ব্যাটারী চালিত অটোরিক্সা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাইর পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। রবিবার বিকেলে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে জেলা ও মহানগর ইসলামী শ্রমিক আন্দোলনের কাউন্সিল ও শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।

চরমোনাই পীর বলেন, নির্বাচিত জনপ্রতিনিধিরা টেন্ডাবাজীর নামে চুরি-লুটপাট করায় বরিশাল নগরীর সড়কগুলোর বেহাল অবস্থা হয়েছে। এজন্য সড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। কিন্তু যানজটের জন্য অটোরিক্সাকে দায়ী করে নগরীর কয়েকটি সড়কে চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অটোরিক্সা নবায়নের নামে খাজনা-ট্যাক্স নেওয়া হবে, অথচ সড়কে অটোরিক্সা চলতে দেওয়া হবে না, গরীব মানুষের বিরুদ্ধে এ ধরনের হঠকারী সিদ্ধান্ত বরদাশত করা হবে না। সকল সড়কে ইজিবাইক চলাচল করতে দেওয়া না হলে খুব শিঘ্রই কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা ঘোষণা করা হবে। সমাবেশ উপলক্ষে নগরীতে ইজিবাইক চলাচল বন্ধ রেখে কয়েক হাজার চালক-মালিক চরমোনাই পীরের শ্রমিক সমাবেশে যোগ দেন।

সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম, মুফতি সৈয়দ এছহাক মো. আবুল খায়ের, মুহাম্মদ খলিলুর রহমান, ডা. মো. সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা সৈয়দ নাছির আহামাদ কাওছার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

কাউন্সিলে মাসুদ হাসান ফিরোজকে সভাপতি ও ফারুকুর রহমানকে সাধারণ সম্পাদক করে মহানগর এবং মো. নাসির উদ্দিন ডাকুয়াকে সভাপতি ও ফজলুর রহমানকে সাধারণ সম্পাদক করে জেলা ইসলামী শ্রমিক আন্দোলনের কমিটি ঘোষণা করা হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow