Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৬ ১৮:১৩
চট্টগ্রামে খালেদা-তারেকের বিরুদ্ধে মামলা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রামে খালেদা-তারেকের বিরুদ্ধে মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ তিনজনের বিরুদ্ধে  তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা দায়ের হয়েছে।

সোমবার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটি দায়ের করা হয় বলে জানান আইনজীবী সাবেক চট্টগ্রাম জেলা পিপি এড. আবুল হাশেম।

অপর আসামীরা হলেন খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক রহমান ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইরাদ আহমেদ সিদ্দিকী। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাদের।

বাদির আইনজীবী সাবেক পিপি অ্যাড. আবুল হাশেম বলেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইরাদ আহমেদ সিদ্দিকী ২৫ সেপ্টেম্বর ফেসবুকে তার ব্যক্তিগত পেইজে ইংরেজিতে একটি পোস্ট দেন। এর বাংলা অর্থ করলে দাঁড়ায়, ‌‌‘শেখ হাসিনাকে হত্যা সম্ভব নয়, কারণ শেখ হাসিনার চারদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করেছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।

তিনি বলেন, বিএনপির এ নেতা দলের নির্বাহী কমিটির সদস্য হওয়ায় খালেদা জিয়া ও তারেক রহমান সম্পৃক্ততার সম্ভাবনা রয়েছে। নিশ্চয়ই সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়া ও তারেক রহমানের অনুমতিক্রমে তিনি এ পোস্ট দিয়েছেন। তাই এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকায় তাদের বিরুদ্ধেও মামলা দায়ের হয়েছে। তবে আদালত মামলার নথি গ্রহণ করেছেন। পরে এ বিষয়ে আদেশ দেবেন বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/ ০৩ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow