Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ২০:৪৫
চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ, বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ, বিক্ষোভ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোগীর স্বজনরা ওয়ার্ডের সামনে বিক্ষোভ করেছেন।

মঙ্গলবার সকালে হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ওই রোগীর নাম সলেমান আলী (৬০)। তিনি নাটোরের গুরুদাসপুর উপজেলার রাজারপাড়া গ্রামের মৃত লালচাঁন মন্ডলের ছেলে।

সলেমান আলীর ছোট ভাই আবুল কালাম জানান, মঙ্গলবার রাতে তার ভাই হৃদরোগে আক্রান্ত হন। এরপর ভোর সাড়ে ৪টার দিকে তাকে রামেক হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ওয়ার্ডের ভেতরে জায়গা না পাওয়ায় তাকে ওয়ার্ডের সামনে বারান্দায় রাখা হয়। কিন্তু কোনো চিকিৎসকই তার ভাইকে ঠিকমতো দেখছিলেন না। এতে সকাল সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। মারা যাওয়ার পর তাকে অক্সিজেন দেওয়া হয়।

ওই ওয়ার্ডে চিকিৎসাধীন একাধিক রোগীর স্বজনরা জানান, এ ঘটনায় মৃত রোগীর স্বজনরা ওয়ার্ডের সামনে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা ওই ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসককে অবরুদ্ধ করারও চেষ্টা করেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দিতে লাশ নিয়ে তাদের দ্রুত বাড়ি পাঠিয়ে দেয়।

ওই ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক মেডিসিন ইউনিটের প্রধান ও রামেকের সহযোগী অধ্যাপক খলিলুর রহমান বলেন, রোগীর মৃত্যু হয়েছে। তবে এ নিয়ে রোগীর স্বজনরা বিক্ষোভ করেছেন কী না তা তার জানা নেই। তিনি কোনো তোপের মুখেও পড়েননি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম বলেন, বিষয়টি জানি না, খোঁজখবর নিয়ে দেখা হবে। চিকিৎসকের কোনো অবহেলা থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


বিডি প্রতিদিন/০৪ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow