Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ২১:৪০
ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে ঘুষের টাকা ফেরত দিলেন অফিস সহকারি
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে ঘুষের টাকা ফেরত দিলেন অফিস সহকারি

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সহকারি কমিশনারের (ভুমি) হস্তক্ষেপে চার মাস আগে নেওয়া ঘুষের টাকা ফেরত দিতে বাধ্য হলেন অফিস সহায়ক মোহাম্মদ রফিক উদ্দিন। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

সীতাকুণ্ডের ভূমি অফিস সূত্রে জানা যায়, চার মাস আগে নামজারি খতিয়ান করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে সদর ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহায়ক মোহাম্মদ রফিক উদ্দিন ১২ হাজার টাকা নিয়েছিলেন নিজামুল হক নামে এক ব্যক্তির কাছ থেকে। মঙ্গলবার সকালে ছিল সহকারি কমিশনার (ভূমি) কাযার্লয়ে গণশুনানি। এসময় ভুক্তভোগী নিজামুলের ছেলে জাবেদ ইকবাল এ ব্যাপারে মৌখিক অভিযোগ করেন। এ সময় সহকারি কমিশনার তাৎক্ষণিক নামজারি খতিয়ানের নামে নেয়া ঘুষের ১২ হাজার টাকা রফিকের কাছ থেকে উদ্ধার করে ফেরত দেন। একই সঙ্গে একদিনের মধ্যেই নির্ধারিত প্রক্রিয়া সম্পন্ন করে নামজারি খতিয়ান সম্পন্ন করার নির্দেশ দেন।

সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রুহুল আমীন বলেন, সদর ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক রফিক নামজারির নামে নিজামুল ইসলাম থেকে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। এর মধ্যে তিনি ১২ হাজার টাকা অগ্রিম নিয়েছিলেন। মঙ্গলবার ভূমি অফিসের দৈনিক গণশুনানিকালে ভুক্তভোগীর ছেলে অভিযোগ করলে তাৎক্ষণিক সদর ইউনিয়ন ভূমি অফিস থেকে রফিককে ডাকা হয়। এ সময় নামজারির নামে নেয়া ঘুষের ১২ হাজার টাকা ফেরত নিয়ে ভুক্তভোগীর হাতে তুলে দেওয়া হয়।

ভূক্তভোগীর ছেলে জাবেদ ইকবাল বলেন, নামজারি খতিয়ান করে দেয়ার নামে ১২ হাজার টাকা ফেরত নিয়ে দিয়েছেন সহকারি কমিশনার (ভূমি)। এটি সকলের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

বিডি-প্রতিদিন/০৪ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow