Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১৫:৫৬
সপ্তাহ না পেরোতেই বন্ধ রেস্তোরাঁ, জরিমানা আড়াই লাখ টাকা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
সপ্তাহ না পেরোতেই বন্ধ রেস্তোরাঁ, জরিমানা আড়াই লাখ টাকা

বরিশাল নগরীর দক্ষিণ সদর রোডের সদ্য উদ্বোধন হওয়া একটি চাইনিজ রেস্তোরাঁ সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে জেলা প্রশাসন থেকে লাইসেন্স না নেয়ায় ২ লাখ এবং বাসি খাবার সংরক্ষণ করার দায়ে রেস্তোরাঁ কর্তৃপক্ষকে ৫০ হাজারসহ মোট আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার বেলা ১২টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার ও মাহমুদা আক্তারের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত এই অভিযান চালায়।  

৩০ সেপ্টেম্বর নগরীর দক্ষিণ সদর রোডের অভিজাত আবাসিক হোটেল এরিনার ১০ তলায় রেস্তোরাঁটি উদ্বোধন করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, রেস্তোরাঁ ব্যবসা করার জন্য আগে নিবন্ধন করাতে হয়। কিন্ত ওই রেস্তোরাঁর মালিক শফিকুল আলম গুলজার জেলা প্রশাসন থেকে কোনো লাইসেন্স না নিয়েই রেস্তোরাঁটি চালু করেন। এ কারণে রেস্তোরাঁ মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া অনেক ভোক্তা রেস্তোরাঁটির খাবারের মান নিয়ে অভিযোগ করেছেন। ভোক্তাদের অভিযোগ, ফ্রিজে রান্না করা খাবার তাৎক্ষণিক গরম করে ক্রেতাদের পরিবেশন করা হয়। অভিযান পরিচালনাকালে এই অভিযোগের সত্যতা পাওয়ায় আরও ৫০ হাজার টাকাসহ মোট আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া নিবন্ধন (জেলা প্রশাসনের লাইসেন্স) না করা পর্যন্ত রেস্তোরাঁটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।  

ম্যানেজার মো. মিথুন রেস্তোরা চালুর আগে জেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় লাইসেন্স না নেয়ার কথা স্বীকার করে জানান, নতুন বিধায় নিয়ম কানুন জানতেন না। তারা শিঘ্রই এ সংক্রান্ত লাইসেন্স করিয়ে নিবেন। তবে রেস্তোরাঁয় পঁচা-বাসি খাবার সংরক্ষণ কিংবা পরিবেশনের অভিযোগ অস্বীকার করেন তিনি।  

 

বিডি প্রতিদিন/৫ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow