Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১৮:২৬
হাফ ভাড়াকে কেন্দ্র করে জবি শিক্ষার্থীদের বাস ভাংচুর
জবি প্রতিনিধি:
হাফ ভাড়াকে কেন্দ্র করে জবি শিক্ষার্থীদের বাস ভাংচুর

হাফ ভাড়া নেওয়াকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন শিক্ষার্থীকে মারধরের জেরে তানজিল পরিবহনের দুটি বাস ভাঙচুর করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।
বুধবার সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের এলাকায় এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের একটি দ্বিতল বাসের শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসার পথে তানজিল পরিবহনের দুটি বাস দেখতে পায়। তখন ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে তানজিলের বাস দুটিতে ভাঙচুর চালায়। তাৎক্ষণিকভাবে পার্কসংলগ্ন পুলিশ বক্স থেকে বেশ কিছু পুলিশ সদস্য গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, গত শনিবার রাত নয়টায় মিরপুর-১ নম্বরের গোলচত্বরে তানজিল পরিবহনের কর্মীদের সঙ্গে হাফ ভাড়াকে কেন্দ্র করে জবির শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী আহত হন। রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে মিরপুর সেলিনা হাসপাতালে নিয়ে যায় স্থানীয় লোকজন।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হামলার আশঙ্কায় বন্ধ হয়ে যায় মিরপুর-সদরঘাট পথে চলাচলকারী তানজিল পরিবহনের সব বাস। মঙ্গলবার তানজিলের বাস চলাচল বন্ধ থাকলেও বুধবার সকাল থেকে বেশ কিছু বাস চলতে শুরু করে। ক্ষুব্ধ শিক্ষার্থীরা এ সুযোগে তানজিল পরিবহনের বাস দুটি ভাঙচুর করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, ‘ভাঙচুরের বিষয়টি শুনেছি। আর গত শনিবারের ঘটনায় শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিয়েছে। পরিবহন কমিটির পক্ষ থেকে এখনও কোনো বক্তব্য আসেনি। তাদের বক্তব্য পেলে বিষয়টি মীমাংসার উদ্যোগ নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/ ০৫ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow