Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ২০:১৯
'নিশ্চিদ্র নিরাপত্তা থাকবে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
'নিশ্চিদ্র নিরাপত্তা থাকবে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে'
চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার

বাংলাদেশ ও ইংল্যান্ডের ক্রিকেট ম্যাচ চলাকালীন সময়ে চট্টগ্রাম নিশ্চিদ্র নিরাপত্তায় থাকবে। ৬ স্তরে ভাগ হয়ে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও ‍অভিযান) দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মাসুদ-উল-হাসান প্রমুখ।  

সিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ-ইংল্যান্ড দলের খেলোয়াড়দের ভিআইপি মর্যাদায় নিরাপত্তা দেয়া হবে। নিরাপত্তার ব্যাপারে আমরা ইংল্যান্ডকে আশ্বস্ত করতে পেরেছি বলেই তারা দেশে আসতে সম্মত হয়েছে। ছয় স্তর হয়ে থাকবে নিরাপত্তা। এর মধ্যে আছে, খেলোয়াড়দের যাওয়া-আসার সময় সামনে-পিছনে পুলিশ ও র‌্যাবের টহল গাড়ি দিয়ে এসকর্ট  দেয়া, বিমানবন্দর ডিউটি, রুট ডিউটি, হোটেলে ডিউটি, জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম কেন্দ্রিক ডিউটি এবং এম এ আজিজ স্টেডিয়ামকেন্দ্রিক ডিউটি।     

নিরাপত্তার দায়িত্বে থাকবে সোয়াট টিম, বোম্ব ডিসপোজাল টিম, কুইক রেসপন্স টিম, স্ট্রাইকিং রিজার্ভ, ডিবি, র‌্যাব, ফায়ার সার্ভিস, সাদা পোশাকে পুলিশ ফোর্স এবং সিআইডি ফরেনসিক টিম। তবে সোয়াট টিমকে মাঠে মোতায়েন করা হবে না। এটি দামপাড়া পুলিশ লাইনে স্ট্যান্ডবাই থাকবে। তাদের যখন প্রয়োজন হবে তখন মাঠে নেয়া হবে।  

তিনি বলেন, জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের ১৬টি প্রবেশ পথের মধ্যে ৮টি দর্শকদের প্রবেশের জন্য খুলে দেয়া হবে। তবে এতে চাপ সামলানো সম্ভব না হলে প্রথম ধাপে চারটি এবং পরবর্তী ধাপে আরও চারটিসহ ১৬টি প্রবেশ পথই খুলে দেয়া হতে পারে। বাইরে থেকে কোন নাস্তা-পানীয় নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে না। মোবাইল ছাড়া অন্য কোন ইলেক্ট্রনিক ডিভাইস নেয়া যাবে না।

প্রসঙ্গত, আগামী ১২ অক্টোবর বাংলাদেশ ও ইংল্যান্ড দলের মধ্যে তৃতীয় ওয়ানডে ম্যাচ এবং ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।  

১০ অক্টোবর ওয়ানডে খেলোয়াড়রা চট্টগ্রামে এসে বিদায় নেবেন ১৩ অক্টোবর।   ওইদিন টেস্ট খেলোয়াড়রা চট্টগ্রামে পৌঁছবেন। বিদায় নেবেন ২৫ অক্টোবর।

বিডি-প্রতিদিন/ ০৬ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow