Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ২০:২৫
রাজশাহীতে বোমাসহ জেএমবি সদস্য গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহীতে বোমাসহ  জেএমবি সদস্য গ্রেফতার

রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর থেকে দুইটি পেট্রল বোমা ও ১৩টি জিহাদী বইসহ হাবিবুর রহমান জুবায়ের (২২) নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। ২০০৫ সালে গাইবান্ধায় যাত্রা মঞ্চে বোমা হামলা মামলার অন্যতম আসামি এই জুবায়ের বলে জানিয়েছেন পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন।

পুলিশ সুপার জানান, হাবিবুর জেএমবির সঙ্গে সম্পৃক্ততা রয়েছে। গাইবান্ধা থেকে ৫ বছর আগে এসে তিনি শিবপুরের একটি মসজিদে ইমামতির কাজ নেন। সেখানেই সে জেএমবির অন্য সদস্যদের নিয়ে বৈঠকও করেছে। ড. আসাদুল্লাহ আল গালিবের অনুসারী বলে জানান পুলিশ সুপার।  
    
গ্রেফতার হাবিবুর বগুড়ার শিবগঞ্জ উপজেলার বাদুড়িয়া গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিশ্চিত করা হয়।  
    
পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে ১৬-১৭ জন উপজেলার শিবপুর দক্ষিণপাড়া এলাকায় বৈঠক করছে। এরপর বৃহস্পতিবার ভোর ৪টার দিকে জেলা গোয়েন্দা শাখা ও পুঠিয়া থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। এসময় বাইতুস ছালাম জামে মসজিদের পাশে একটি টিনের ঘর থেকে হাবিবুর রহমানকে ককটেল, পেট্রল বোমা ও জিহাদী বইসহ আটক করা হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যায়।


বিডি-প্রতিদিন/ ০৬ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow