Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ২০:৪২
কাকে নিয়ে সোনার বাংলা গড়বেন, প্রশ্ন রওশনের
নিজস্ব প্রতিবেদক:
কাকে নিয়ে সোনার বাংলা গড়বেন, প্রশ্ন রওশনের

সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, দেশে কর্মসংস্থানের অভাবে হতাশাগ্রস্ত ছেলে- মেয়েরা মাদকাসক্ত হচ্ছে। ভেজালে দেশ ভরে গেছে।

উন্নয়নের সূচকগুলোতে অনেক অর্জন থাকলেও খাবারে ভেজাল তা ম্লান করে দিচ্ছে। আগে মাছের বাজারে ফল-মূলের দোকানে ভনভন করে মাছি উড়ত, ফরমালিনের ভয়ে এখন মাছিও ওড়ে না। বিষ খেয়ে যদি বিষ হজম করতে থাকি, তবে কাকে নিয়ে সোনার বাংলা গড়বেন। হাসপাতালে যান দেখেন কী অবস্থা। জায়গা নেই। এসব দূর না করে কিভাবে আপনি (প্রাধানমন্ত্রী) সোনার বাংলা গড়বেন? এ সময় তিনি সোনার বাংলা গড়তে হলে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।

সংসদের দ্বাদশ অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ আহবান জানান। বিরোধী দলীয় নেতা বলেন, দেশে এখন আর কেউ না খেয়ে নেই। উন্নয়নের সূকও ভালো। কিন্তু উন্নয়নের সূচকগুলোতে অনেক অর্জন থাকলেও খাবারে ভেজাল তা ম্লান করে দিচ্ছে।   সংসদের গত কয়েকটি অধিবেশনে খাবারে ভেজাল রোধে ব্যবস্থা নিতে সরকারকে আহ্বান জানানো কথা উল্লেখ করে রওশন সমাপনী ভাষণে বলেন, বলেই যাচ্ছি। বকা রাম বলে যায়, শোনারাম শুনে যায়, কোনো অ্যাকশন হয় না।

এ সময় তিনি জানতে চান ভেজাল প্রভাবশালীরা করছে। তারা কারা? জানতে চাই। তাদের কেন ধরতে পারছেন না। আগামী প্রজন্মকে যদি নিরাপদ খাদ্য খাওয়াতে না পারি, তাহলে মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ কিভাবে বানাবেন? তবে আমি বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী ইচ্ছা করলে বন্ধ করতে পারতেন। সেই ইচ্ছা তিনি পোষণ করবেন কি না, জানি না।

রওশন এরশাদ বলেন, আমাদের কর্মসংস্থান বাড়াতে হবে। কর্মসংস্থান সৃষ্টি খুব বেশি প্রয়োজন। বিশ্ব ব্যাংক বলে দিয়েছে, আমাদের দেশের ছেলে মেয়েরা কর্মসংস্থান না পেয়ে হতাশ হয়ে মাদকে আসক্ত হয়ে যায়। এজন্য আমাদের বিনিয়োগ বাড়াতে হবে। ব্যবসা-বাণিজ্য, শিল্প-কলকারখানা স্থাপন করতে হবে। আমি জানি প্রধানমন্ত্রী চাইলে এসব পারবেন।

বিরোধী দলীয় নেতা বলেন, মেয়েরা পথে ঘাটে মারা যাচ্ছে। কি হচ্ছে এগুলো। মেয়েরা যাতে নিজের পায়ে দাঁড়াতে পারে সেজন্য কাজ করতে হবে।

বিডি-প্রতিদিন/ ০৬ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow