Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ১৪:৫৬
সজল হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ
নাজমুল হুদা , সাভার
সজল হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ

যুবলীগ কর্মী আল আরাফাত সজল (২২) হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে সাভারে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। শনিবার দুপুরে বিক্ষোভ মিছিলটি বিরুলিয়া গ্রাম থেকে শুরু হয়ে মিরপুর-টঙ্গি মহাসড়ক হয়ে বিরুলিয়া সড়ক প্রদক্ষিণ শেষে কাকাব গ্রামে গিয়ে শেষ হয়।  

পরে এলাকাবাসী বিরুলিয়া ব্রিজের উপর বসে থেকে প্রায় এক ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। পুলিশ ঘটনাস্থলে পৌছে হতাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। বিক্ষোভ মিছিলে নিহত সজলের মাও। তিনি বলেন, একই গ্রামের শাহাজ উদ্দিনের ছেলে রকি গত ৩ অক্টোবর সজলকে মুঠোফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপরই নৌকা দিয়ে রকি সজলকে পাশের কাকাবর চৌধুরীর টেক এলাকায় নিয়ে যায়। পরে তাকে গুলি ও কুপিয়ে হত্যার পর হাত-পা বেঁধে পানিতে ফেলে দেয়।  

সজলের মা ও স্থানীয়রা বিরুলিয়া গ্রামের সন্ত্রাসী রকি, স্থানীয় ইউপি সদস্য আপেল দেওয়ান ও  তার ছোট ভাই আলতাফকে গ্রেফতার করে তাদের ফাঁসির দাবি জানান। অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে বিচার না করলে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

নিহতের মা অভিযোগ করে আরো বলেন, ইউপি সদস্য নির্বাচনের সময় আপেল দেওয়ান সজলকে তার পক্ষে নির্বাচন করার জন্য বলেন। তা না করায় সজলকে হত্যা করা হয়।  

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আপেল দেওয়ান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমি খুন করিনি। আমার ছোট ভাই আলতাফ, খোকন ও রকি এ ঘটনা ঘটিয়েছে।  

বিরুলিয়া পুলিশ ফাড়ির ইনচার্জ ও সাভার থানার উপ-পরিদর্শক তারিকুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীকে বিচারের আশ্বাস দিলে তারা বিক্ষোভ মিছিল ও অবরোধ প্রত্যাহার করে নেয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, যুবলীগ কর্মী হত্যার ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলার আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।


বিডি প্রতিদিন/৮ অক্টোবর, ২০১৬/ফারজানা

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow