Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ১৪:৩৯
বরিশালে অটোরিক্সার অবাধ চলাচলের দাবিতে মানববন্ধন
রাহাত খান, বরিশাল
বরিশালে অটোরিক্সার অবাধ চলাচলের দাবিতে মানববন্ধন

বরিশাল নগরীর প্রানকেন্দ্র সদর রোড সহ সিটি করপোরেশনের আওতাভুক্ত সকল রোডে অবাধে অটোরিক্সা চলাচলের সুযোগ সৃস্টির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল   ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে জেলা ও মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্য জোটের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের তরুণ নেতা সাদিক আবদুল্লাহ। সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এসএম ইকবাল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আনিচ, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি একে আজাদ, মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি শান্তিদাস,   সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর গাজী নাইমুল হোসেন লিটু প্রমুখ।

বক্তারা বলেন, নগরীর সাধারন যাত্রীরা অটোরিক্সায় অল্প খরচে গন্তব্যে যেতে পারতেন। কিন্তু সদর   রোডে অটোরিক্সা চলাচল বন্ধ করে মানুষকে চরম দুর্ভোগের মধ্যে ফেলা দেয়া হয়েছে। বিশেষ করে স্কুল, কলেজের শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘক্ষন দাড়িয়ে থেকেও যানবাহন না পেয়ে অতিরিক্ত ভাড়ায় গন্তব্যে যেতে হচ্ছে তাদের।  

মানববন্ধনে বক্তারা বলেন, যানজটের অজুহাতে নগরীর ৬টি রুটে বাটারীচালিত অটোরিক্সা চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। যানবাহন সংকটের সুযোগে অন্যান্য পরিবহনগুলো দ্বিগুন ভাড়া আদায় করছে। আগামী ২/১ দিনের মধ্যে সকল রোডে অটো রিক্সা চলাচলের অনুমতি দেয়া না হলে বড় ধরনের কর্মসূচি ঘোষনার হুশিয়ারী দেন বক্তারা। যানজট সহ অহরহ দুর্ঘটনার কারনে গত পহেলা জুলাই থেকে সদর রোড, চকবাজার, ফজলুল হক এভিনিউ, গীর্জা মহল্লা সহ ব্যস্ততম এলাকায় ব্যাটারী চালিত অটোরিক্সা চলাচল বন্ধ করে দেয় মেট্রোপলিটন পুলিশ।

তবে মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আবু রায়হান মো.সালেহ বলেছেন, 'উচ্চাদালতের নির্দেশনা বাস্তবায়নের প্রথম ধাপ হিসেবে ব্যস্ততম   সড়কগুলোতে   ব্যাটারী চালিত   অটোরিক্সা   চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তীতে   নগরীর   অন্যান্য   সড়কেও   ব্যাটারী   চালিত   অটোরিক্সা চলাচল বন্ধ করে দেয়া হবে'

 

বিডি-প্রতিদিন/৯ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow