Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ১৮:২৫
আপডেট : ৯ অক্টোবর, ২০১৬ ১৯:২৯
রাবি শিক্ষক জলির মৃত্যু
তদন্তের দায়িত্বে যৌন নিপীড়ন নিরোধ অভিযোগ কমিটি
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
তদন্তের দায়িত্বে যৌন নিপীড়ন নিরোধ অভিযোগ কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আকতার জাহান জলির মৃত্যুর ঘটনার তদন্ত করবে 'যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ অভিযোগ কমিটি'।   শনিবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিন্ডিকেট সভায় কমিটি পুনর্গঠন শেষে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

সিন্ডিকেট সদস্য মামুন আব্দুল কাইয়ুম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ নীতিমালা-২০১০ এর আলোকে শনিবার সিন্ডিকেটে সাত সদস্যের এ কমিটি পুনর্গঠন করা হয়। এতে প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক সেলিনা পারভীনকে সভাপতি ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফেরদৌসী বেগমকে সদস্য সচিব করা হয়।

রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ সূত্রে জানা যায়, বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির মৃত্যুর পর বিভিন্ন গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক স্বামীর দ্বারা যৌন হয়রানি এবং নিপীড়নের বিষয়টি উঠে আসতে থাকে। এর প্রেক্ষিতে বিভাগের একাডেমিক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী প্রয়াত শিক্ষকের ওপর যৌন হয়রানির বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তদন্ত করে দেখার অনুরোধ করা হয়। পরবর্তীতে সিন্ডিকেট সভায় কমিটি পুনর্গঠন শেষে তাদের এ বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/ ০৯ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের নিজ কক্ষ থেকে শিক্ষক জলির লাশ উদ্ধার করা হয়। ওই দিন তার কক্ষ থেকে একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করে পুলিশ। পরে জলির ছোটভাই কামরুল হাসান বাদি হয়ে নগরীর মতিহার থানায় আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন।

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow