Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ২০:৪০
বরিশালে পুলিশের মামলায় খালাস পেলেন ছাত্রদলের ৭ নেতা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে পুলিশের মামলায় খালাস পেলেন ছাত্রদলের ৭ নেতা

বরিশালে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলার রায়ে আদালত থেকে বেকসুর খালাস পেয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় ও স্থানীয় ৭ নেতা।

রবিবার বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অমিত কুমার দে সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন।

খালাসপ্রাপ্তরা হলেন- ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম লিপন, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আমেরিকা প্রবাসী ফিরোজ আলামিন পলাশ, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাইফল ইসলাম সুজন, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আশরাফুল ইসলাম রাকিব, সরকারী বরিশাল কলেজ ছাত্রদলের সাধারন সম্পাদক মোহাম্মদ তৌফিক তুহিন ও ছাত্রদল নেতা শফিকুল ইসলাম নিপু। এ মামলার আরেক আসামি সরকারী বরিশাল কলেজ ছাত্রদলের একাংশের সভাপতি রাফসান আহম্মেদ জিতু কয়েক বছর আগে দলীয় প্রতিপক্ষের সন্ত্রাসীদের হাতে নিহত হওয়ায় তাকে এই মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাফিজ আহম্মেদ বাবলু জানান, ২০১১সালের ৯ অক্টোবর বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন পালনের লক্ষ্যে এক কর্মসূচির আয়োজন করে সরকারী বরিশাল কলেজ ছাত্রদল। এ সময় কোতয়ালী থানা পুলিশ তাদের কর্মসূচীতে বাধা দেয়। এ নিয়ে পুলিশের সাথে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ ঘটনায় সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় কোতয়ালী থানার এসআই ইরান বাদী হয়ে ছাত্রদলের অজ্ঞাতনামা নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে। তদন্ত কর্মকর্তা ৭ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
 
বাবলু ছাড়াও বিএনপি দলীয় আইনজীবী সাঈয়েদ আহম্মেদ মধু ও শেখ হুমায়ুন কবির মাসুদ আসামী পক্ষে মামলা পরিচালনা করেন।


বিডি-প্রতিদিন/০৯ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow