Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ২২:৪৪
জাবিতে সাংবাদিক হামলার বিচারের দাবিতে উপাচার্যকে আলটিমেটাম
জাবি প্রতিনিধি

জাবিতে সাংবাদিক হামলার বিচারের দাবিতে উপাচার্যকে আলটিমেটাম

অনলাইন পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রতিনিধিকে মারধরের ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচারের দাবিতে উপাচার্যকে এক সপ্তাহের আলটিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

রবিবার উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কার্যালয়ে এক স্মারকলিপির মাধ্যমে আগামী ১৬ তারিখ পর্যন্ত এক সপ্তাহের এ সময়সীমা বেঁধে দেন সাংবাদিকরা।

দাবির পরিপ্রেক্ষিতে বিচার কার্য সম্পাদন না হলে আগামী ১৭ এবং ১৮ অক্টোবর সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করা হবে। এতেও দাবি আদায় না হলে পর্যায়ক্রমে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

এছাড়া এই ঘটনাকে কেন্দ্র করে গঠিত তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার ৪ মাস অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত দোষীদের চূড়ান্ত শাস্তি না দেওয়ায় বিস্ময় প্রকাশ করেন তারা।

উল্লেখ্য, গত ৮ জুন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সংবাদ সংগ্রহ ও বহিরাগত এক তরুণীকে বাঁচাতে গিয়ে মীর মশাররফ হোসেন হলের কতিপয় ছাত্রলীগ নেতাকর্মীর হামলার শিকার হন বিডিনিউজটোয়েন্টিফোর ডটকমের জাবি প্রতিনিধি ও জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী শফিকুল ইসলাম।

এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি গত ২০ আগস্ট তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। কিন্তু সেই ঘটনার ৪ মাস অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত দোষীদের চূড়ান্ত শাস্তি দেওয়া হয়নি।

এদিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ক্যাম্পাস খুললে বিষয়টি দেখা হবে বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন।


বিডি-প্রতিদিন/০৯ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow