Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৬ ১৬:০২
'রামপালে তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ইস্যুতে গণভোট দিন'
অনলাইন ডেস্ক
'রামপালে তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ইস্যুতে গণভোট দিন'

রাজধানীর হোটেল ফার্স-এ আয়োজিত ‘রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র বন্ধের প্রয়োজনীয়তা’ শীর্ষক সেমিনারে কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ ইস্যুতে গণভোট দাবি করেছেন গণস্বাস্থ্যকেন্দ্রর প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী। শত নাগরিক নামের একটি সংগঠনের আয়োজনে গত শুক্রবার সকালে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

 

সারা দেশের মানুষ রামপাল ইস্যুতে কথা বলছে। কেন বলছেন, কোন প্রয়োজনেই বলছেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা ভালো করে জানেন। কারণ, উনি আমাদের চেয়ে বাংলাদেশকে কম ভালোবাসেন না। কিন্তু সমস্যাটা হয়েছে অন্য জায়গায়। তাকে পরামর্শ দেওয়ার জন্য আশপাশে যে উপদেষ্টারা আছেন, তারা তাকে সুপরামর্শ দিচ্ছেন না। সঠিক সিদ্ধান্ত নেওয়ার সুযোগ তিনি পাচ্ছেন না। তবে রামপাল ইস্যুতে তাকে সঠিক সিদ্ধান্ত নিতেই হবে। এটা আমাদের অস্তিত্ব রক্ষার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। সেমিনারে এইসব কথা বলেন ডা. জাফরউল্লাহ চৌধুরী।

জানা যায়, শত নাগরিকের আহ্বায়ক ড. এমাজউদ্দিন আহমেদের সভাপিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন, বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আ ন হ আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আনোয়ারুল্লাহ চৌধুরী প্রমুখ।

বিডি-প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow