Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ১৬:০০
আপডেট : ১২ অক্টোবর, ২০১৬ ১৬:২৫
নিশ্ছিদ্র নিরাপত্তায় তাজিয়া মিছিল অনুষ্ঠিত
অনলাইন ডেস্ক
নিশ্ছিদ্র নিরাপত্তায় তাজিয়া মিছিল অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে রাজধানীতে মহররমের তাজিয়া মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার রাজধানীর ধানমন্ডিস্থ অস্থায়ী কারবালা প্রান্তরে জোহরের নামাজ ও মোনাজাতের মধ্য দিয়ে তাজিয়া মিছিল কার্যক্রম শেষ হয়।

এর আগে পবিত্র আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল সকাল ১০টায় রাজধানীতে স্বতঃস্ফূর্তভাবে শুরু হয়।

এদিকে, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে রাজধানীজুড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে সার্বক্ষণিক নজরদারি করেছেন পুলিশ ও গোয়েন্দা পুলিশ সদস্যরা।

হোসনি দালানের তত্বাবধায়ক মো. ফিরোজ জানান, এবার এখন পর্যন্ত কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমরা আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থাপনায় সন্তুষ্ট।

এছাড়া রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, ফার্মগেট, সায়েন্সল্যাব, জিগাতলা বাসস্ট্যান্ড, রাইফেল স্কয়ারসহ রাজধানী বিভিন্ন স্থান থেকে তাজিয়া মিছিল বের করেন শিয়া সম্প্রদায়ের লোকজন। মিছিলে অংশগ্রহণকারীরা প্রতীকী অর্থে হাসান ও হোসাইনের ব্যবহৃত ঘোড়া ও হাতে লাল পতাকা এবং মাথায় কালো কাপড় বেঁধে শোক প্রকাশ করেন।

তাজিয়া মিছিল শুরুর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ কমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান বলেন, শিয়া সম্প্রদায়ের লোকজন ধর্মীয় এ উৎসবটি যেন নিরাপদে পালন করতে পারেন সেজন্য রাজধানীর প্রতিটি পয়েন্টেই পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। মিছিলটি সম্পূর্ণ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/১২ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow