Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১৫:১৬
রাজশাহীতে অপহৃত প্রকৌশলীকে উদ্ধারের দাবি
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহীতে অপহৃত প্রকৌশলীকে উদ্ধারের দাবি
অপহৃত নাভিস আহম্মেদের স্বজনদের আহাজারি

গণপূর্ত অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অপহৃত উপ-সহকারী প্রকৌশলী নাভিস আহম্মেদের উদ্ধার দাবিতে মানববন্ধন করেছেন তার সহকর্মী ও পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় গণপূর্ত অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঅ্যান্ডবি মোড় সংলগ্ন নিজ অফিসের প্রধান ফটকের সামনে থেকেই প্রকৌশলী নাভিস আহম্মেদকে অপহরণ করে নিয়ে যায় একদল দুর্বৃত্ত।  
    
মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ডিপ্লোমা প্রকৌশলী সমিতির রাজশাহী জেলা সভাপতি আবুল আশরাফ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী লতিফুল ইসলাম, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতির রাজশাহী জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ইন্সটিটিউট অব ডিপ্লোমা প্রকৌশলী বাংলাদেশের জেলা সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, অপহৃত প্রকৌশলী নফিজ আহম্মেদের বাবা আবদুল মান্নান, মা নার্গিস আখতার, স্ত্রী শামিমা আখতার প্রমুখ। এ সময় তারা প্রকৌশলী নাভিস আহম্মেদের দ্রুত উদ্ধার দাবি করেন। তাকে উদ্ধারে প্রধানমন্ত্রীরও দৃষ্টি আকর্ষণ করেন তারা।
    
একমাত্র ছেলে অপহৃত হওয়ায় কান্নায় ভেঙে পড়ে মা নার্গিস আখতার মানববন্ধনে বলেন, তিনদিন হয়ে গেল তিনি তার সন্তানের কোনো খোঁজ পাচ্ছেন না। ছেলের সন্ধান পেতে তারা মরিয়া হয়ে আছেন। কিন্তু কেউ তার ছেলের সন্ধান দিতে পারছে না। পুলিশও তাকে উদ্ধারে কোনো তৎপরতা দেখাচ্ছে না।
    
নাভিসের বাবা আবদুল মান্নান বলেন, তার ছেলেকে অপহরণ করা হলেও বৃহস্পতিবার সকাল পর্যন্ত কেউ মুক্তিপণ বা অন্য কোনো ব্যাপারে দাবি করেনি। ফলে তারা খুবই দুশ্চিন্তায় আছেন। তিনি ধারণা করছেন, ঠিকাদারদের কোনো গ্রুপ তার ছেলেকে অপহরণে জড়িত থাকতে পারে।
    
রাজশাহী মহানগরীর বালিয়াপুকুর এলাকার বাসিন্দা উপ-সহকারী প্রকৌশলী নাভিস আহম্মেদকে তার অফিসের সামনে থেকে গত মঙ্গলবার সন্ধ্যায় অপহরণ করে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাকে ধূসর রঙের একটি নম্বর প্লেটহীন মাইক্রোবাসে তুলে নিয়ে যেতে দেখেছেন তার সহকর্মীরা। মাইক্রোবাসটি নগরীর লক্ষ্মীপুর মোড়ের দিকে যেতে দেখেন কয়েকজন প্রত্যক্ষদর্শী। ফিল্মি স্টাইলের এই অপহরণের পরপরই গণপূর্ত বিভাগের কর্মকর্তা কর্মচারীরা মাইক্রোবাসের পিছু নেন। কিন্তু তারা বেশি দূর এগোতে পারেননি। তার আগেই অপহরণকারীরা হাওয়া হয়ে যায়।
    
প্রকৌশলী অপহরণ প্রসঙ্গে নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ জানান, প্রকৌশলী নাভিস আহম্মেদকে অপহরণের ঘটনায় তার বাবা থানায় একটি মামলা করেছেন। ওসির দাবি, পুলিশ সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে তাকে উদ্ধারের জন্য। কিন্তু অপহরণকারীদের কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ফলে প্রকৌশলীকেও উদ্ধার করা যায়নি। তবে চেষ্টা অব্যাহত আছে।


বিডি-প্রতিদিন/ ১৩ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow