Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১৭:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ অক্টোবর, ২০১৬ ১৭:৪৪
'জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের ওপরও নজরদারি বাড়াতে হবে'
নিজস্ব প্রতিবেদক, সিলেট:
'জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের ওপরও নজরদারি বাড়াতে হবে'

জঙ্গিবাদ প্রতিরোধে শুধু শিক্ষার্থী নয় শিক্ষকদের ওপরও নজরদারি বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার দুপুরে সিলেট শিক্ষাবোর্ড আয়োজিত ‘শিক্ষার উন্নত পরিবেশ,  জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গণ শীর্ষক সমাবেশে  প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘অনেক শিক্ষক বিপথগামী হয়ে গেছেন। শিক্ষকরাও নিরাপদ নয়, শিক্ষরা বিভ্রান্ত হয়ে জঙ্গিবাদের দিকে যাচ্ছে। এজন্য তারা সহজে ছাত্রদের বিপথগামী করে তুলছে। এ জন্য শিক্ষক ও শিক্ষার্থীর উপর নজরদারি রাখতে হবে। ’

দেশের ভাবমূর্তি নষ্ট করে দেশের সর্বনাশ করতেই একটি মহল এই জঙ্গীবাদ ছড়ানোর চেষ্টা করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার  জঙ্গিবাদবিরোধী সব ধরনের কার্যক্রম অব্যাহত রেখেছে। এ জন্য সামাজিক আন্দোলন ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। সবার সচেতনতায় দেশ থেকে জঙ্গিবাদ নির্মুল হবে বলে মনে করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষামন্ত্রী আরও বলেন- খাদিজার উপর হামলার ঘটনা প্রমাণ করে শিক্ষাপ্রতিষ্ঠানেও ছাত্রীরা নিরাপদ নয়। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলতে হবে। যুব সমাজের অবক্ষয় রোধ ও ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে তিনি সামাজিক  আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান।

ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে শিক্ষামন্ত্রী দুইদিনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে ১৮ অক্টোবর দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মানববন্ধন ও ২০ অক্টোবর সমাবেশ।

সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান গোলাম কিবরিয়া তফাদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রনালয়ের সচিব সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ, সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরেরর মহাপরিচালক ওয়াহেদুজ্জামান, সিলেটের জেলা প্রশাসাক জয়নাল আবেদীন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ।

বিডি-প্রতিদিন/১৩ অক্টোবর ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow