Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৬ ২১:২০
'চীনের সঙ্গে সম্পর্ক জোরদার হচ্ছে'
অনলাইন ডেস্ক
'চীনের সঙ্গে সম্পর্ক জোরদার হচ্ছে'

অবকাঠামোসহ অর্থনৈতিক উন্নয়নে চীনের সঙ্গেও বাংলাদেশের সম্পর্ক জোরদার হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আজ শনিবার হযরত শাহ জালাল (রা.) আন্তর্জাতিক বিমান বন্দরে চীনের প্রেসিডেন্ট সি জিনপিংকে বিদায় জানানো শেষে সাংবাদিকদেরদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চীনের প্রেসিডেন্টের এ সফরে বাংলাদেশ-ভারত সম্পর্কে কোনো প্রভাব পড়বে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা যেমন চীনের সঙ্গে কাজ করছি, আবার ভারতের সঙ্গেও কাজ করছি। আমাদের সবার সঙ্গেই সম্পর্ক রাখতে হবে। একা আমাদের পক্ষে কোনো কিছুই সম্ভব নয়।

চীনের সঙ্গে কাজ করার ক্ষেত্রে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা তুলে ধরতে গিয়ে সৈয়দ আশরাফ বলেন, আমরা চীনের সাথে গত পাঁচ-সাত বছর ধরে নিবিড়ভাবে কাজ করছি।

চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফরকে সফল দাবি করে জনপ্রশাসনমন্ত্রী বলেন, ‘কত টাকা দিল, কত চাল দিল, কত ডাল দিল, এটা কোনো বিষয় নয়, বিষয়টা হলো কানেকটিভিটি। চীন আমাদের সাথে আছে। এটাই একটা পরিপূর্ণ বিষয়।

মিয়ানমারের সঙ্গে বিরাজমান সমস্যাগুলো চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে কি না- জানতে চাইলে সৈয়দ আশরাফ বলেন, মিয়ানমার আর বাংলাদেশ এক না। আমরা হলাম ভারতবংশীয় অরিজিন।

বিডি প্রতিদিন/ ১৫ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow