Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১৮:৪৫
আপডেট :
'বিজ্ঞানসম্মত উপায়ে উৎপাদিত খাদ্য সংরক্ষণ জরুরি'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
'বিজ্ঞানসম্মত উপায়ে উৎপাদিত খাদ্য সংরক্ষণ জরুরি'

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেছেন, ক্ষতিকর রাসায়নিক ব্যবহার নয়। বরং বিজ্ঞানসম্মত উপায়ে আমাদের উৎপাদিত খাদ্য সংরক্ষণ করাই এখন বেশি জরুরি। কারণ বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও নিরাপদ খাদ্য এখনো নিশ্চিত হয়নি। নিরাপদ খাদ্য আইনের অধীনে সরকার নানা মুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

বিশ্ব খাদ্য দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী, কর্মচারী ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ ব্যানার, ফেস্টুনসহ অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে আলোচনা সভা ও খাদ্য সংক্রান্ত একটি ভিডিও প্রদর্শনী করা হয়। এবারের বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য ছিল ‘ক্লাইমেট ইজ চ্যাঞ্জিং, ফুড এন্ড এগ্রিকালচার মাস্ট টু’।

ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) পরিচালক ড. মাহমুদা খাতুন। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এসিউরেন্স সেল-এর পরিচালক প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

বিডি-প্রতিদিন/ ১৬ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow