Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৬ ২০:৩০
সাভারে রেস্টুরেন্টের নামে অসামাজিক কার্যকলাপ
নাজমুল হুদা, সাভার :
সাভারে রেস্টুরেন্টের নামে অসামাজিক কার্যকলাপ

সাভার বাজার বাসস্ট্যান্ডের প্রাণ কেন্দ্রে অবস্থিত সাভার নিউ মার্কেট। এই মার্কেটের নিচতলার ডান পাশে গড়ে উঠেছে একাধিক ক্যাফে রেস্টুরেন্ট। এসব রেস্টুরেন্টগুলোতে দিনের সময়ও অন্ধকার করে রাখা হয়। ক্যাফে রেস্টুরেন্টের নামে চালানো হয় অসামাজিক কার্যক্রম। নিম্ন মানের খাবার সরবরাহ করে বাড়তি লাভের আশায় যুব সমাজকে বিপথের দিকে ঠেলে দিচ্ছে ব্যবসায়ীরা। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপর এর প্রভাব পড়ছে সবচেয়ে বেশী।

সোমবার সরেজমিনে খোঁজ নিয়ে দেখা যায়, সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার প্রাণ কেন্দ্রে অবস্থিত সাভার নিউ মার্কেট। অভিজাত এ শপিংমলের নিচতলার ডান পাশে ছোট-বড় মিলিয়ে গড়ে উঠেছে প্রায় ২০/২৫ টি ক্যাফে রেস্টুরেন্ট। অধিকাংশ রেস্টুরেন্টে সাধারন আলো না জালিয়ে অন্ধকার করে রাখা হয়। আবার বেশ কয়েকটি রেস্টুরেন্টের ভেতরে কেবিনের নামে ছোট ছোট কক্ষ তৈরি করে রেখেছে মলিক পক্ষ। এসব কক্ষে দীর্ঘ সব সময়ের জন্য কিছু বিপথগামী তরুণ-তরুণী অবাধে তাদের অসামাজিক কর্যক্রম চালিয়ে যাচ্ছে।

সাভার পৌর এলাকার সোহেল নামের এক কলেজ ছাত্র বিষয়গুলো স্বীকার করে বলেন, নিউ মার্কেটের ক্যাফে কস্তুরি সব সময়ই অন্ধকার করে রাখা হয়। এছাড়াও ওই রেস্টুরেন্টের ভেতরে কাপল বসার জন্য ছোট ছোট কেবিন রয়েছে। তবে খাবারের দাম একটু বেশী হলেও নিরিবিলি পরিবেশে দীর্ঘ সময় কাটানো যায় বলে তারা সেখানে গিয়ে বেশি সময় পার করেন।

এসব বিষয়ে সাভার নিউ মার্কেটের ক্যাফে কস্তুরীর মালিক শিপনসহ একাধিক মালিকের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, তারা নিয়ম অনুযায়ী ব্যবসা করে আসছেন।

তবে নিউ মার্কেট কর্তৃপক্ষের নাকের ডগায় এসব অবৈধ কার্যক্রম পরিচালনা হলেও মার্কেট কর্তৃপক্ষের নীরব ভুমিকা পালন করছে। অভিযোগ রয়েছে মার্কেটের ম্যানেজার মামুনের বিরুদ্ধে। তিনি এসব অন্ধকার রেস্টুরেন্ট থেকে মাসিক টাকার বিনিময়ে তাদের এসব কার্যক্রমের সুযোগ করে দিচ্ছে।

এ ব্যাপারে সাভার নিউ মার্কেটের ব্যাবসায়ী মালিক সমিতির আহ্বায়ক আদম আলী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, তারা সুন্দর পরিবেশে নিউ মার্কেটের ভেতরে ব্যবসা পরিচালনা করতে চায়। তবে যদি কোন ব্যবসায়ী বেশী লাভের আশায় অসাধু উপায় অবলম্বন করে অবশ্যই তার বিরুদ্ধে মার্কেট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।
তবে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসের বেগ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিষয়টি তার জানা নেই। তবে আগামী দু'একদিনের মধ্যেই বিষয়টি খতিয়ে দেখে ওইসব রেস্টুরেন্টের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

বিডি-প্রতিদিন/ ১৭ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow