Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১৯:২৩
শাবিতে আন্দোলনের মুখে বুধবার প্রশাসনের জরুরী সভা
শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
শাবিতে আন্দোলনের মুখে বুধবার প্রশাসনের জরুরী সভা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আবেদনের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মুখে আগামীকাল বুধবার একাডেমিক কাউন্সিলের জরুরী সভা ডেকেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

‘ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষামঞ্চ’ ব্যানারে আন্দোলনের তৃতীয় দিনে আজ দিনব্যাপী মানববন্ধন, সভা, সমাবেশ, গণস্বাক্ষর ও অবস্থান কর্মসূচী পালন করেছে আন্দোলনকারীরা। সকাল থেকেই উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরে তারা মানববন্ধন ও সমাবেশ করে।  

দুপুর থেকেই আন্দোলনকারী শিক্ষার্থীরা শিক্ষা ভবন ‘ডি’ এর সামনে অবস্থান করে। শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই বিকালে অনুষ্ঠিত হয়েছে ভর্তি কমিটির সভা। সভা শেষে ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক বেলায়েত হোসেন জানান, শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে আমরা ভর্তি ফি কমানের সুপারিশ করেছি। এখন এটি একাডেমিক কাউন্সিলের বিষয়। তবে ভর্তি ফি কতটা কমানের সুপারিশ করা হয়েছে তার কোন সঠিক উত্তর দিতে পারেননি তিনি।  

এদিকে আন্দোলনের মুখে আগামীকাল সকালে একাডেমিক কাউন্সিলের জরুরী সভা ডাকা হয়েছে বলে জানিয়েছেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার। আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র সারোয়ার তুষার জানান, ভর্তি ফি আগের মূল্য রাখা না হলে কোন অবস্থাতেই আমরা আন্দোলন থেকে সরে আসব না। প্রয়োজনে ক্লাস-পরীক্ষা স্থগিত করে ধর্মঘটের মত কর্মসূচী গ্রহণ করব।  

 

বিডি প্রতিদিন/১৮ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow