Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ১৬:১৫
মির্জা আব্বাসের বিচার শুরু
অনলাইন ডেস্ক
মির্জা আব্বাসের বিচার শুরু

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক গণপূর্তমন্ত্রী মির্জা আব্বাসসহ তিনজনের বিচার শুরুর নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আমিনুল হক বৃহস্পতিবার মামলায় অভিযোগ গঠন করে আগামী ১ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারণ করেছেন।

দুদকের আইনজীবী রুহুল ইসলাম খান জানান, অন্য দুই আসামী হলেন সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবির এবং ওই মন্ত্রণালয়ের সাবেক যুগ্মসচিব (বর্তমানে অবসরপ্রাপ্ত) বিজন কান্তি সরকার। আলমগীর কবির এবং বিজন কান্তি পলাতক রয়েছেন।

২০০৬ সালে একটি সংগঠনকে নিয়ম বহির্ভূতভাবে প্লট বরাদ্দ দেয়ার অভিযোগে ২০১৪ সালের মার্চে শাহবাগ থানায় এ মামলা হয়। প্রথমে মামলায় আসামি ছিলেন চারজন। এরা হলেন সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) আজহারুল হক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ক্যাশিয়ার মো. মনুসর আলম ও হিসাব সহকারি মতিয়ার রহমান।

পরের বছর ১২ ফেব্রুয়ারি মির্জা আব্বাস ও বিজন কান্তি সরকারসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে এবং পরস্পর যোগসাজশে ১৮ কোটি ৯১ লাখ ৩০ হাজার ৯০০ টাকা মূল্যের সরকারি সম্পত্তি মাত্র তিন কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকায় বরাদ্দ দিয়ে সরকারের ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকার আর্থিক ক্ষতিসাধন করেছেন।

 

বিডি প্রতিদিন/২০ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow