Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ১৯:৫১
জবিতে জালিয়াতির অভিযোগে আটক ৪ জনের কারাদণ্ড
জবি প্রতিনিধি:
জবিতে জালিয়াতির অভিযোগে আটক ৪ জনের কারাদণ্ড

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দুই পরীক্ষার্থীসহ ৪ জনকে ২ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেলে পরীক্ষা চালাকালে ক্যাম্পাস এলাকায় তাদের আটক করা হয়।  

দণ্ডপ্রাপ্তরা হলেন, বিসিএস কনফিডেন্স কোচিং সেন্টার জবি ক্যাম্পাসের পরিচালক মফিজুর রহমান রনি, জবির বাংলা বিভাগের সাইফ আহম্মেদ লিখন, ভর্তিচ্ছু শিক্ষার্থী আব্দুর রহমান ও মোশতাক আহম্মেদ। ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা যায়, প্রশ্নপত্রসহ ক্যাম্পাসে প্রবেশ করার সময় এক পরীক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাকে প্রাথমিক জিজ্ঞাসার পরে বিকেল তিনটার দিকে কনফিডেন্স বিসিএস কোচিং সেন্টারে অভিজান চালিয়ে কোচিং পরিচালকসহ আরও দুই জনকে আটক করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ ঘটনার সত্যত্য নিশ্চিত করে বলেন, জালিয়াতির অভিযোগে চারজনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে জবি প্রশাসন।

এবার ‘এ’ ইউনিটে ৮২৫টি আসনের (বিজ্ঞান-৭৯৭ ও  অন্যান্য-২৮) বিপরীতে ৬৪ হাজার ৩০৬ শিক্ষার্থী পরীক্ষার জন্য আবেদন করে। এতে প্রতি আসনের বিপরীতে লড়ছে প্রায় ৭৮ শিক্ষার্থী।  শুক্রবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রাজধানীর ৩১টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow