Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ২২:১৯
জাবির সেই ছাত্রলীগ নেতাসহ বহিষ্কার ৩
অনলাইন প্রতিবেদক:
জাবির সেই ছাত্রলীগ নেতাসহ বহিষ্কার ৩

সাংবাদিক নির্যাতন, রিক্সা চালক ও শিক্ষার্থীকে মারধর, ছাত্র হলে ছাত্রী নিয়ে রাত্রি যাপনসহ নানা অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগের সেই ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটোকে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া আরও ২ নেতা-কর্মীকে বহিস্কার করা হয়েছে।

শুক্রবার রাতে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদের মধ্যে ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটোকে (ইতিহাস-৪০ ব্যাচ) ২ বছরের জন্য, সহ-সম্পাদক জি এম ইকরামউদ্দিন অমি (মার্কেটিং-৪০ব্যাচ) এবং ছাত্রলীগ কর্মী ইকরাম নাহিদকে (পরিসংখ্যান-৪৩ ব্যাচ) ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়া এই তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে এ ঘটনায় প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক হাফিজুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে এ শাস্তি দেয়া হয়েছে।

এদিকে সাংবাদিক মারধরের ঘটনায় ১০-১২ জন অংশ নিলেও মাত্র তিনজনকে বহিষ্কার করায় ক্ষোভ বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের মধ্যে।

উল্লেখ্য, গত ৮ জুন রাতে এক অপহরণকারীকে রক্ষার চেষ্টায় বাধা দিলে বহিষ্কৃতদের নেতৃতে ১০-১২ জন ছাত্রলীগকর্মী বিডিনিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলামকে দেশীয় অস্ত্র দিয়ে মাথা ও পিঠে আঘাত করে জখম করে। এছাড়া ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটো শহীদ রফিক জব্বার হলের আবাসিক ছাত্র হলেও অবৈধভাবে মীর মশাররফ হোসেন হলে অবস্থান করেন। সাম্প্রতিক এ ঘটনার আগেও তার বিরুদ্ধে ক্যাম্পাসে সাংবাদিক নির্যাতন, রিক্সা চালক ও সাধারণ ছাত্রদের মারধর, আবাসিক হল প্রভোস্টকে লাঞ্ছিত, মাদক ব্যবসা ও চাঁদাবাজির সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের আবাসিক হলে গভীর রাতে এক ছাত্রীর সঙ্গে রাত্রি যাপনের সময় হাতেনাতে ধরা পড়েন শাখা ছাত্রলীগের ধর্মবিষয়ক এই নেতা। ২০১৪ সালের ১০ ফেব্রুয়ারী সোমবার গভীর রাতে মীর মোশারফ হোসেন হলে’র ১১০/বি নং কক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ তাকে উদ্ধার করা হয়।

 

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow