Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ০৮:৫৭
সম্মেলনের প্রস্তুতি চলে রাতভর
অনলাইন ডেস্ক
সম্মেলনের প্রস্তুতি চলে রাতভর

দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি চলে গভীর রাত পর্যন্ত। সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার দিনগত মধ্যরাতে নেমেছিল নেতা-কর্মী, কাউন্সিলরসহ মানুষের ঢল।

এক অন্য উদ্যানে পরিণত হয়েছিল সোহরাওয়ার্দী। আদর্শের টানে, নেতার টানে, ভালোবাসার টানে সম্মেলনের আগের রাতেও নির্ঘুম কাটান নেতা-কর্মীরা।  

রংবেরঙের ফেস্টুনে ছেয়ে গেছে গোটা উদ্যান। আলোকসজ্জার এমন রূপ আর কখনো দেখেনি সোহরাওয়ার্দী উদ্যান। এছাড়া দোয়েল চত্বর ও এর আশপাশের এলাকায় আলোকসজ্জা করা হয়েছে। অনেক ব্যানার-ফেস্টুন লাগানো হয়েছে এবং আরও লাগানো হচ্ছে। ফেস্টুনগুলো বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী ছবি সংবলিত। এছাড়া একটি বাঁশের নৌকা তৈরি করে তার চারপাশে লাইট দিয়ে সাজানো হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, গতকাল গভীর রাতেও বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি ছিল উদ্যানজুড়ে। তারা সম্মেলনস্থল দেখছেন আর অবাক হচ্ছেন। অনেককেই দেখা গেল বেশ উৎসাহী। অনেকে আবার উত্ফুল্ল। কারণ এমন আয়োজন এর আগে কখনো দেখেননি নেতা-কর্মীরা।  

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সোহরাওয়ার্দী উদ্যান। একইভাবে বিশাল নৌকার ওপর তৈরি মঞ্চের তিন দিকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি টাঙানো হয়েছে। উদ্যানের প্রতিটি গেট ও আশপাশের রাস্তা আলোকসজ্জার মধ্য দিয়ে সাজানো হয়েছে বর্ণিল সাজে। মঞ্চের পাশাপাশি সারি সারি বসানো হচ্ছে চেয়ার। সামনের দিকে বসানো হয়েছে দামি সোফা।  

 

বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow