২৪ অক্টোবর, ২০১৬ ১৭:১০

ট্রেন দুর্ঘটনা এড়াতে রেল পুলিশের মাইকিং

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ট্রেন দুর্ঘটনা এড়াতে রেল পুলিশের মাইকিং

প্রতিদিন ট্রেনে কাটা পড়া দুর্ঘটনা রোধে জনসচেতন মূলক আলোচনা সভা, মাইকিং ও লিফলেট বিতরন করেছেন চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ।

সোমবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে লিফলেট বিতরন শুরু করে মিরসরাই চিনকি আস্তানা পর্যন্ত এই প্রচারণা চালানো হয়। মাস ব্যাপী এ অভিযান চলবে বলে রেলওয়ে পুলিশ সূত্রে জানা যায়।

চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ এসএম শহিদুল ইসলামের নেতৃত্বে উক্ত সচেতনতা মূলক প্রোগামে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ, স্টেশন মাষ্টার মাহবুবুল আলম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিআই মজিবুল হক, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সামসুদ্দীন চৌধুরী, মহানগর কমিটির সদস্য বাচ্চু বড়ুয়া, রেলওয়ে থানার সেকেন্ড অফিসার এস আই সমর বড়ুয়া প্রমূখ।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শহিদুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, রেলওয়ে লাইনের ২০ ফুট এলাকায় সবসময় ১৪৪ ধারা জারী থাকে। রেললাইনের ওপর বসা, দোকার বসানো, খেলাধুলা করা কিংবা রেললাইন দিয়ে চলাচল, টিন এজারদের মোবাইল ব্যবহার করে রেল লাইন দিয়ে চলাচলের কারনে প্রতিনিয়ত প্রাণ হারাচ্ছে। জনগণ সচেতন হলে ট্রেনে কাটা পড়ে নিহতের সংখ্যা কমে যাবে। জনগণকে সচেতন করতে আমরা মাস ব্যাপি এই প্রচারণা চালিয়ে যাব।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সামসুদ্দীন চৌধুরী বলেন, জনসচেতনাতা বাড়লে ও যাত্রী সাধারণ সচেতন হলে ট্রেনে কাটা পড়ে নিহতের সংখ্যা অর্ধেক কমে যাবে। ট্রেন ভ্রমনে ও রেললাইনে চলাচলে যাত্রী সাধারণের এমন মৃত্যু কাম্য নয়। চট্টগ্রাম রেলওয়ে পুলিশের এই উদ্যোগকে আমাদের সংগঠনের পক্ষ থেকে সাধুবাদ জানায়।

বিডি-প্রতিদিন/ ২৪ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর